ভোটের আগে জালে মণীশ সিসোদিয়ার ওএসডি

রাত পোহালেই দিল্লির বিধানসভা নির্বাচন। তার ঠিক একদিন আগে বিপাকে বিদায়ী উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। কারণ, ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও তাঁর ওএসডি। অভিযোগ, ২ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময়েই তাঁকে গ্রেফতার করা হয়। নির্বাচনের আগে এই ঘটনায় কার্যত অস্বস্তিতে আম আদমি পার্টি।
বৃহস্পতিবার, গভীর রাতে অভিযান চালিয়ে গোপালকৃষ্ণ মাধব নামে মণীশ সিসোদিয়ার বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে গ্রেফতার করে সিবিআই। সূত্রের খবর, ২০১৫ সালে মণীশের ওএসডি হিসাবে নিযুক্ত হন মাধব। ধৃত আধিকারিকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবি করেছেন স্বয়ং উপমুখ্যমন্ত্রী। শুক্রবার, নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, ঘুষ নেওয়ার অভিযোগে সিবিআই এক জিএসটি ইনস্পেক্টরকে গ্রেফতার করেছে বলে খবর পেয়েছি। এই আধিকারিক আমার দফতরে ওএসডি ছিলেন। এই ঘটনায় কঠোর শাস্তি দাবি করছি। গত ৫ বছরে অনেক দুর্নীতিপরায়ণ আধিকারিককে আমি নিজে ধরিয়ে দিয়েছি।’ সংবাদ মাধ্যমকেও তিনি জানান, তাঁর সরকার দুর্নীতির ক্ষেত্রে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়েছে। আগে জানলে তিনিই মাধবকে ধরিয়ে দিতে বলে জানিয়েছেন সিসোদিয়া।
তবে, এই ঘটনাকে হাতিয়ার করছে বিজেপি। তাদের অভিযোগ, উপমুখ্যমন্ত্রীর অজান্তে তাঁর আধিকারিক ঘুষ নিয়েছেন, সেটা সম্ভব নয়। তবে, প্রাথমিক তদন্ত ঘুষ-কাণ্ডে সিসোদিয়ার যোগ পাওয়া যায়নি বলে সূত্রের খবর। নির্বাচনের একদিন বাকি থাকতেই এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত রাজধানীর ভোট রাজনীতি।

Previous articleশিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেই রাজ্যপালের কাছে কেন ছুটলেন বৈশাখী? জোর জল্পনা
Next articleবিজয় উৎসবে মোদিকে স্বাগত জানাল কোকরাঝাড়