#Coronavirus: জাহাজ থেকে আর্তি, ‘‘বাড়ি ফিরতে চাই’’

জাহাজের কেবিনে বন্দি রয়েছেন একদল। সেখান থেকেই দেশে ফেরার আর্তি। করোনাভাইরাসের আতঙ্কে তটস্থ তাঁরা। দ্রুত ভাইরাসের আক্রমণ ছড়াচ্ছে। কিন্তু উদ্ধারকারী জাহাজের দেখা নেই। আক্রান্তদের রাখা হয়েছে আইসোলেশন কেবিনে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাঁচার মরিয়া চেষ্টা চালাচ্ছেন জাহাজে আটকে পড়া যাত্রীরা। দেশে ফেরার কথা জানিয়ে সরকারের কাছে উদ্ধারের আবেদন করছেন কর্মীরা।

ডায়মন্ড এক্সপ্রেস জাহাজে আটকে থাকা এক মহিলা অফিসার ভিডিও বার্তায় জানান, ‘‘সরকারের কাছে আর্জি আমাদের উদ্ধার করুন। আমাদের কয়েকজনকে আলাদা করে রাখা হয়েছে। কিন্তু যে কোনও মুহূর্তে ভাইরাসে আক্রান্ত হতে পারি। বাড়ি ফিরতে চাই।’’ জাহাজের নিরাপত্তার দায়িত্বে থাকা ওই অফিসারের নাম সোনালি ঠাক্কার। বয়স ২৪ বছর। সংবাদমাধ্যমকে তিনি বলেন, জাহাজে ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে। প্রতিদিন কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন। সোনালি ঠক্কারের আর্তি, এই জাহাজে অনেক ভারতীয় রয়েছেন। ভারত সরকার উদ্ধার করার ব্যবস্থা করুক। আলাদা করে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হোক।
ইতিমধ্যে জাহাজের ১৬০ জন ভারতীয় ক্রু মেম্বারদের মধ্যে ২ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯। মোট ১৭৫ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

আরও পড়ুন-কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমানে দাঁড়িয়ে লাগাতার, ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক ঐশীর

Previous articleকলকাতা বিশ্ববিদ্যালয়ের সমানে দাঁড়িয়ে লাগাতার, ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক ঐশীর
Next articleকেজরিওয়ালের শপথে মমতা সহ কোনও মুখ্যমন্ত্রীকেই আমন্ত্রণ নয়, জানাল আপ