জুটমিল বন্ধের জেরে বিক্ষোভ শ্যামনগরে

কারখানা বন্ধ হয়েছে দীর্ঘদিন। মিলছে না বকেয়া টাকাও। শুক্রবার সকাল থেকে উত্তপ্ত শ্যামনগর ওয়েভারলি জুটমিল চত্বর। শ্রমিকরা ভাঙচুর চালান কারখানার সামনে। কর্তৃপক্ষের দু’টি গাড়িতে আগুনও লাগিয়ে দেওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ এলে, পুলিশের গাড়িও ভাঙচুর করেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

দীর্ঘদিন ধরে আর্থিক ভাবে ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছিল এই জুটমিলটি। বেতন পাচ্ছিলেন না শ্রমিকরা। রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী অবসরপ্রাপ্ত কর্মীদের যে পেনশন পাওয়ার কথা ছিল, সেটাও কর্তৃপক্ষ দিচ্ছে না অভিযোগ। গত ২৯ জানুয়ারি বন্ধ হয়ে যায় জুটমিলটি। এরপরে বৈঠকে বসেন শ্রমিকপক্ষ ও মালিকপক্ষ। তাতে ঠিক হয় শুক্রবার খোলা হবে চটকল। কিন্তু কারখানা খোলা তো দূরের কথা। তাঁরা এসে দেখেন কারখানার গেটে ঝুলছে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ।

এই নোটিশ দেখে চটে যান শ্রমিকরা। গেটের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রায় কয়েক হাজার শ্রমিক। কিছু পরে কারখানার ভিতরে ঢুকে অফিসেও ব্যাপক ভাঙচুর চালান তাঁরা। বাইরে দাঁড়িয়ে থাকা, কর্তৃপক্ষের দু’টি গাড়িতে আগুনও ধরিয়ে দেন। ঘটনাস্থলে জগদ্দল থানার পুলিশ এলে, পুড়িয়ে দেওয়া হয় পুলিশের একটি গাড়িও। ঘোষপাড়া রোড অবরোধ করেন বিক্ষোভকারীরা। পরে পুলিশের মধ্যস্থতায় অবরোধ তুলে নেওয়া হয়।

আরও পড়ুন-বড়তলা থানা এলাকায় মহিলার রহস্য মৃত্যু

Previous articleবড়তলা থানা এলাকায় মহিলার রহস্য মৃত্যু
Next articleরাজ্যস্তরের ভোটে বিজেপিকে মোদি-শাহর উপর নির্ভরতা কমানোর পরামর্শ দিল আরএসএস