আট লক্ষের ঘর, সঙ্গে থাকছেন ট্রাম্পের মেয়েও

মার্কিন প্রেসিডেন্ট ভারতে আসছেন। তাঁর জন্য আট লক্ষের ঘর সাজাচ্ছে মোদি সরকার। আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে পা রাখছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এই প্রথমবার ভারত সফরে আসছেন তিনি। শোনা যাচ্ছে ট্রাম্প কন্যা ইভাঙ্কাও আসছেন। দিল্লির বিলাসবহুল আইটিসি মৌর্য হোটেলে থাকার ব্যবস্থা করেছে মোদি সরকার। যার রাতপ্রতি ঘর ভাড়া আট লক্ষ টাকা। ওই হোটেলের সবচেয়ে দামী ঘর ‘চাণক্য সুইট’-এ রাত্রিযাপন করবেন মার্কিন প্রেসিডেন্ট। শুধু তাই নয়, এই ভারত সফরে গুজরাটে মাত্র তিন ঘন্টা খাকবেন ট্রাম্প। তাই প্রায় ১০০ কোটি টাকা খরচ করা হয়ে গিয়েছে বলে খবর।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরামর্শদাতা হিসাবে কাজ করেন ইভাঙ্কা। সেই কারণেই শেষ মুহূর্তে অতিথিদের তালিকায় নাম যোগ হল ট্রাম্প কন্যার। পাশাপাশি অপর পরামর্শদাতা জ্যারেড কুশনারও ভারত সফরে আসবেন ট্রাম্পের সঙ্গী হয়ে। যদিও সুপ্রীম কোর্টের নির্দেশে তাজমহলে ঢুকতে পারবে না ট্রাম্পের গাড়ি। দূষণের কারণে তাজমহলের ৫০০ মিটার দূরে গাড়ির কনভয়কে থামাতে হবে। ফলে ব্যাটারি গাড়ি করেই পৃথিবীর সপ্তম আশ্চর্য দেখবে ট্রাম্প পরিবার।

ট্রাম্পের এই সফর ঘিরে অনেক আশা নিয়ে আছে কেন্দ্রের মোদি সরকার। যদিও সম্প্রতি ভারত-মার্কিন বাণিজ্যিক সম্পর্ক খুব একটা ভাল নয়। তবে এই সফরে কোনও খামতিই রাখতে চাইছে না কেন্দ্রীয় সরকার। ২৪ ফেব্রুয়ারি ট্রাম্প গুজরাটের আহমেদাবাদে পৌঁছাবেন সকাল ১১টার সময়। তাঁকে এবং তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে ব্যক্তিগতভাবে স্বাগত জানাতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বায়ুসেনার বিমানে করে সস্ত্রীক ট্রাম্প আসবেন বলে জানা গিয়েছে। রোডশোয়ের পর দুই নেতা পৌঁছাবেন মোতেরা স্টেডিয়ামে। নব নির্মিত ক্রিকেট স্টেডিয়ামে ট্রাম্পকে স্বাগত জানানো হবে।  ‌বিদেশ মন্ত্রকের তরফে জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ২৫ ফেব্রুয়ারি সকালে প্রেসিডেন্ট ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্পকে রাষ্ট্রপতি ভবনে সম্বর্ধনা দেওয়া হবে। সেখান থেকে তাঁরা রাজঘাটে যাবেন।

আরও পড়ুন- বিস্ফোরক মোদির মন্ত্রী, মুসলিমদের নিয়ে এ কী বললেন!

Previous articleপুনমের ভেল্কিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় ছিনিয়ে নিল ভারত
Next articleবিজেপি শাসিত কর্নাটকে  মঠের প্রধান হলেন মুসলিম যুবক !