ট্রাম্প নিয়ে আমূলের বিজ্ঞাপন, প্রশংসায় নেটিজেনরা

সামাজিক হোক বা রাজনৈতিক, বিভিন্ন বিষয় নিয়ে মাঝে মধ্যেই বিজ্ঞাপন করে আমূল। সোমবার ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তা নিয়ে ছবি তৈরি করল আমূল। টুইট করে সেই ছবি প্রকাশ করে সংস্থা। এই ছবি সহ বিজ্ঞাপনী হোডিং ছেয়ে গিয়েছে গুজরাটে।

ওই ছবিতে লেখা আছে ‘‘নমস্কে প্রেসিডেন্ট ট্রাম্প’’! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মাখনের মোটা প্রলেপ লাগানো পাঁউরুটি দিচ্ছেন। আর আমূল গার্ল রুটি-মাখনের প্লেট নিয়ে তাঁদের পাশে দাঁড়িয়ে আছে। গুজরাটি কায়দায় শাড়ি পরেছে আমূল গার্ল। ছবির ক্যাপশনে লেখা, “ট্র্যাডিশনাল ইন্ডিয়ান ওয়েলকাম”।
ট্রাম্পকে নিয়ে যে অনুষ্ঠান আয়োজিত হয়েছিল আমদাবাদে, তার নাম ‘নমস্তে ট্রাম্প’। তাকেই কিছুটা পাল্টে ‘নমস্কে’ করেছে আমূল। এই কার্টুনের দু’ধরনের মানে হয় বলে মনে করছে নেটিজেনরা। প্রথমত, এই বিজ্ঞাপনী হোর্ডিংয়ে তুলে ধরার চেষ্টা করা হয়েছে ট্রাম্পের একাধিক ভুল উচ্চারণ। দ্বিতীয়ত, ‘মাস্কা’ শব্দের অর্থ মাখন মাখানো। তাহলে কি ভারতে সপরিবারে মার্কিন প্রেসিডেন্টের আগমন একে অন্যকে ‘মাস্কা’ লাগানো ইঙ্গিত করছে আমূল? স্বাভাবিক ভাবেই আমূলে রসবোধের প্রশংসা করছেন নেটিজেনরা।

আরও পড়ুন-সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত ছ’জন বিচারপতি, কী হবে মামলার?

Previous articleইসলামিক সন্ত্রাস রুখতে যৌথ লড়াই হবে: ট্রাম্প
Next articleসবুজ স্যাশের পরে মেলানিয়ার পোশাকে পদ্ম? স্যোশাল মিডিয়ার তুমুল আলোচনা