নিম্নমানের সুতো দিয়ে সেলাইয়ের অভিযোগ, প্রাণ হারাল ১০ দিনের শিশু

অস্ত্রোপচারের পর নিম্নমানের সুতো দিয়ে সেলাই করা হচ্ছে। দিনকয়েক আগে এনআরএস হাসপাতালের বিরুদ্ধে এমনটাই অভিযোগ করেছিল একাধিক রোগীর পরিবার। এবার সেই সুতোর জন্য মৃত্যু হল দশ দিনের শিশুর। বৃহস্পতিবার সন্ধ্যায় এনআরএস হাসপাতালে মৃত্যু হয় একরত্তির। ঘটনার তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দফতর।

মৃত শিশুর পরিবারের অভিযোগ, পরপর তিনবার একই ক্ষতস্থানে অস্ত্রোপচার হয়েছে ওই শিশুর দেহে। আর প্রতিবারই সেলাই করা হয়েছে নিম্নমানের সুতো দিয়ে।পরিবারের অভিযোগ, ওই সুতো থেকেই সেপটিক হয়েছে। টানা তিনবার অস্ত্রোপচার, তার উপর নিম্নমানের সুতো, এই ধকল সহ্য করতে পারেনি বলেই অভিযোগ পরিবারের।

১৮ ফেব্রুয়ারি প্রথমবার শিশুর দেহে অস্ত্রোপচার হয়। ওই একই ক্ষতস্থানে ২২ ফেব্রুয়ারি এবং ২৬ ফেব্রুয়ারি অস্ত্রোপচার করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অন্য রোগীদেরও একই অভিযোগ। রোগীর পরিবারের তরফে জানানো হয়েছে, একাধিকবার হচ্ছে অস্ত্রপচার। যা সহ্য করতে পারছে না রোগীরা।

পেডিয়াট্রিক সার্জারি বিভাগে অস্ত্রপচার হয় ওই শিশুর। শিশু মৃত্যুতে নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর। শুক্রবার সকালে স্বাস্থ্য দফতরের নির্দেশে ড্রাগ কন্ট্রোলের ৩ আধিকারিক হাসপাতাল পরিদর্শনে যান। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন তাঁরা। জিজ্ঞাসাবাদ করা হয় পেডিয়াট্রিক বিভাগের চিকিৎসকদের।

আরও পড়ুন-কলেজ শিক্ষকদের বাড়তি ছুটি তুলে দিতে চান শিক্ষামন্ত্রী

 

Previous articleরাতারাতি বদল দিল্লির পুলিশ কমিশনার
Next articleকরোনাভাইরাসের থাবা দালাল স্ট্রিটে