প্রত্যেকের ন্যায় পাওয়া উচিত,সরকারের দায়িত্ব সেটা নিশ্চিত করা, মন্তব্য প্রধানমন্ত্রীর

প্রত্যেকের ন্যায় পাওয়া উচিত, আর সরকারের দায়িত্ব সেটা নিশ্চিত করা; বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সেখানে একাধিক কর্মসূচিতে যোগ দেন তিনি। প্রবীণদের সহায়তা দেওয়ার পাশাপাশি রাজ্যের চিত্রকূটে বুন্দেলখণ্ড সড়কের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

মোদি বলেন, এ সরকার সকলের সরকার। এ সরকার প্রত্যেকের উন্নয়নের কথা ভাবে। এই ভাবনাকে বাস্তাবায়িত করতে আমার সরকার সমাজের সব অংশের উন্নয়নের স্বার্থে কাজ করছি।

তাঁর স্পষ্ট কথা, ১৩০ কোটি দেশবাসীর স্বার্থ নিশ্চিত করা আমাদের প্রধান কাজ। বলেন, আগের সরকারের আমলে এই ধরনের সহায়তা শিবির খুব কম হতো। আমাদের সরকার আসার পর থেকে গত ছ’বছরে দেশের একাধিক জায়গায় প্রায় ৯০০০টি শিবির আয়োজন করা হয়েছে।

এদিকে, উত্তরপ্রদেশ আসার আগে প্রধানমন্ত্রীর তার সফরের কর্মসূচি নিয়ে একাধিক টুইট করেন। বুন্দেলখণ্ড সড়ক প্রসঙ্গে বলতে গিয়ে প্রধানমন্ত্রীর বলেন, যুব সমাজের কাছে এই সড়ক উন্নয়নের বার্তা বয়ে আনবে। উত্তরপ্রদেশে যে প্রতিরক্ষা করিডর তৈরি হবে, তার মেরুদণ্ড হিসেবে কাজ করবে এই সড়ক। ভবিষ্যৎ সুনিশ্চিত করতে আগামী প্রজন্মের জন্য পরিকাঠামো উন্নয়ন।

প্রবীণ নাগরিকদের জীবন আরও সুন্দর ও স্বনির্ভর করতে সামাজিক অধিকর্তা শিবির করছে কেন্দ্রীয় সামাজিক ন্যায় মন্ত্রক। সেই প্রসঙ্গে মোদির টুইট, প্রবীণ নাগরিকদের বার্ধক্যযাপন আরও সুনিশ্চিত করতেই আমাদের এই প্রয়াস।

রবিবার থেকে টানা ৪ দিন তাণ্ডব চলার পর ধীরে ধীরে ছন্দে ফিরছে উত্তরপূর্ব দিল্লি। খুলেছে দোকান-বাজার। পথে নেমেছে মানুষ। বুধবার এই হিংসার বিপক্ষে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী। সবাইকে শান্তি ও স্থিতি বজায় রাখার আবেদন জানিয়েছিলেন। শনিবার সেই হিংসার প্রসঙ্গ উল্লেখ না করেও, মানুষের মনে আস্থা ফেরাতে সক্রিয় হলেন তিনি। ‘সব কা সাথ, সব কা বিকাশ’ প্রসঙ্গ উল্লেখ করে সেই পথে হাঁটলেন তিনি। এমনই মনে করছেন বিশেষজ্ঞরা।

Previous articleবিয়ের কার্ডে সম্প্রীতির বার্তা, ভাইরাল ছবি
Next articleঘরে বসেই দেখা যাবে চার ধাম! জেনে নিন কীভাবে