আইসিসির নতুন তালিকায় টেস্টের একনম্বর ব্যাটসম্যানের সিংহাসন হারালেন কোহলি

গোটা সফরে ব্যাটে রানের খরা। টি-২০, ওয়ান ডে-র পরে টেস্টেও বিরাট কোহলির ব্যাটে রানের দেখা পাওয়া যায়নি! এর মধ্যেই আইসিসির নতুন তালিকায় টেস্টের একনম্বর ব্যাটসম্যানের সিংহাসন হারালেন বিরাট কোহলি। নতুন যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে এক নম্বর ব্যাটসম্যান হিসেবে উঠে এসেছেন স্টিভ স্মিথ।
ওয়েলিংটনে প্রথম টেস্টে কোহলি দু ইনিংসে করেছিলেন ২ ও ১৯। অধিনায়ক দুই ইনিংস মিলিয়ে ২১ রান করার পরে টেস্টেও হেরে গিয়েছে ভারত। ১০ উইকেটের ব্যবধানে। তারপরেই ক্রমতালিকায় বড়সড় রদবদল।আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ২০ ইনিংসে কোহলির একটাও শতরান নেই। আপাতত কোহলির পয়েন্ট ৯০৬। ৯১১ পয়েন্ট নিয়ে শীর্ষে স্টিভ স্মিথ।
এই তালিকায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন তিন নম্বরে রয়েছেন। বেসিন রিজার্ভে ৮৯ রানের ইনিংস খেলার পরে আপাতত কেন উইলিয়ামসনের নামের পাশে যোগ হয়েছে ৩১ রেটিং পয়েন্ট। সবমিলিয়ে কেনের সংগ্রহে ৮৫৩ পয়েন্ট। কোহলি ও স্মিথ ছাড়া গত কয়েক বছরে টেস্টের একনম্বর জায়গা অর্জন করেছিলেন কেন উইলিয়ামসনই।
এরই পাশাপাশি, ওপেনার মায়াঙ্ক আগারওয়াল কেরিয়ারের সর্বোচ্চ ১০ নম্বরে উঠে এসেছেন। তাঁর সংগ্রহে ৭২৭ পয়েন্ট। চার থেকে নয় নম্বরে বাকিরা হলেন যথাক্রমে মার্নাস লাবুশানে (৮২৭), বাবর আজম (৮০০), ডেভিড ওয়ার্নার (৭৯৩), জো রুট (৭৬৫), অজিঙ্কা রাহানে (৭৬০) এবং চেতেশ্বর পূজারা (৭৫৭)।

Previous articleএটা দিল্লি নয় এখানে দাঙ্গা চাই না ভাত চাই সভা থেকে বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleসোশ্যাল মিডিয়ায় মোদি থাকছেন, নারী দিবসে নারীদের হাতে দেবেন তাঁর অ্যাকাউন্ট