করোনা হানায় বাতিল হচ্ছে ম্যাচ, প্রবল ক্ষতির মুখে সব সংস্থাই

করোনার জেরে ক্রীড়াজগত ক্ষতির মুখে। দেশ-বিদেশ সব জায়গায়। খোদ রোনাল্ডোর সহযোদ্ধা করোনায় আক্রান্ত হওয়ায় পর্তুগালে অসুস্থ মাকে দেখতে গিয়ে আইসোলেশনে সুপার স্টার। এই অবস্থার কথা মাথায় রেখে নবান্নে সমস্ত ক্রীড়া সংস্থাকে বৈঠকে ডেকেছেন মুখ্যমন্ত্রী।

 

ডার্বি ম্যাচ

————-

করোনার কারণে পিছিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রবিবারের ডার্বির। মোহনবাগান ও ইস্টবেঙ্গল এ ব্যাপারে দুই মত পোষণ করেছে। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার চান পিছিয়ে দিতে। ফাঁকা স্টেডিয়ামে খেলতে রাজি নন। আবার মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস স্পষ্ট জানান, ‘‘আমরা খেলতে চাই। সিদ্ধান্ত নেবে এআইএফএফ। সেই সঙ্গে তাঁর প্রস্তাব আই লিগের সিদ্ধান্ত তো হয়েই গিয়েছে। তাহলে ১৬টি করে ম্যাচেই লিগ শেষ করা হোক। সেক্ষেত্রে ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ করার চাপ নিতে হয় না। ’’

 

এআইএফএফ সহ সভাপতি সুব্রত দত্ত জানাচ্ছেন, ‘‘হয় ম্যাচ পিছোতে হবে, নইলে ফাঁকা স্টেডিয়ামে করতে হবে। এর বিকল্প কিছু নেই। কেন্দ্রের নির্দেশ মেনে আমাদের কোনও।একটি সিদ্ধান্তে পৌঁছতে হবে আজ বিকেলেই।’’

 

আইপিএল

————–

 

আইপিএল হবে কিনা সে নিয়ে প্রশ্ন সর্বত্র। ইতিমধ্যে দিল্লির কেজরিওয়াল সরকার দিল্লির সব আইপিএল ম্যাচ বাতিল করেছে। ফলে ঘোর অনিশ্চিত আইপিএল। বিদেশি খেলোয়াড়রাও আসতে পারবেন না। এখন আইপিএল গভর্নিং বডি আগামিকাল বৈঠকে বসছে। সেখানে কী সিদ্ধান্ত হতে পারে?

 

১. আইপিএল পিছিয়ে যেতে পারে।

২. বিদেশি খেলোয়াড়রা ১৫ এপ্রিলের পর আসতে পারবেন, তার কোনও নিশ্চয়তা নেই।

 

৩. বিরাট লোকসানের কারণে আইপিএল বাতিল করা অসম্ভব। ফলে টুর্নামেন্ট ফরম্যাট বদলাতে পারে। পিছিয়ে গেলে দুটি ভাগে টিমগুলিকে ভাগ  করে নক আউট টুর্নামেন্ট হতে পারে। সেটা এপ্রিলের শেষে দু’সপ্তাহে হতে পারে।

 

৪. আগামিকাল বৈঠক। সূত্র বলছে টিকিট থেকে বিশাল অর্থ আসে। ফলে দর্শকশূন্য মাঠে ম্যাচ হওয়ার সম্ভাবনা কম। ফলে পিছিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। মুখ্যমন্ত্রী আজকের বৈঠকে সব ক্রীড়া সংস্থাকেই সেই অনুরোধ করবেন।

 

ওয়ান ডে ম্যাচ

——————–

 

ইডেনে দ্বিতীয় ওয়ান ডে ভারত- দক্ষিণ আফ্রিকা ১৮ মার্চ হয়তো হবে। দর্শকশূন্য মাঠ থাকবে। সেক্ষেত্রে তৃতীয় ম্যাচ করা হবে না দক্ষিণ আফ্রিকা ফিরে যাবে সেটা বড় প্রশ্ন। আইপিএল পিছিয়ে গেলে প্রোটিওদের দেশে ফিরে যাওয়ার সম্ভাবনা প্রবল।

 

টেনিস ম্যাচ বাতিল

————————–

 

সাউথ ক্লাবের শতবর্ষ উপলক্ষে একটি টেনিস টুর্নামেন্ট হচ্ছিল সাউথ ক্লাবে। আজ, শুক্রবার তার ছিল কোয়ার্টার ফাইনাল ম্যাচ। সেই ম্যাচও অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে।

আরও পড়ুন-এবারও রঞ্জি ট্রফি হাতছাড়া বাংলার

Previous articleকরোনা সংক্রমণ রুখতে দূর থেকে নমস্কার, পরামর্শ মুখ্যমন্ত্রীর
Next articleরাজ্যসভায় তৃণমূল সমর্থিত প্রার্থী দীনেশ বাজাজ, ফের মিলিয়ে দিল ‘এখন বিশ্ববাংলা সংবাদ’