শিলিগুড়িতে জরুরি অবস্থা সামাল দিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন

মারণ ভাইরাস করোনা মোকাবিলার জেরে, শিলিগুড়ির হাসপাতালগুলোর উপর চাপ কমাতে আরবান প্রাইমারি হেলথ সেন্টার গুলোতে বহির্বিভাগ চালু করতে চলেছে শিলিগুড়ি পুরনিগম। এই জরুরি পরিষেবায় সাহায্য করতে চলেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের চিকিৎসকরা। এই জরুরি অবস্থা মোকাবিলায় মঙ্গলবারের বৈঠকে বসেন শিলিগুড়ি পুরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য এবং রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। তাছাড়া আরও কিছু বিশিষ্ট জন এই বৈঠকে যোগ দিয়েছিলেন। এমন পরিস্থিতিতে রাজনীতিকে দূরে সরিয়ে রেখে মেয়র ও পর্যটন মন্ত্রীর বৈঠক। রাজ্য সরকারের মেয়র অশোক ভট্টাচার্যের তরফ থেকেও সম্পূর্ণভাবে সহযোগিতা করা হবে আশ্বস্ত করেন।

পর্যটন মন্ত্রী গৌতম দেব বৈঠকের পরে বলেন- মেয়র কিছু প্রস্তাব দিয়েছেন সেগুলো নিয়ে স্বাস্থ্য দফতরের সাথে আলোচনা করা হবে। এলাকার হেল্প সেন্টার গুলিতে চিকিৎসা খুব তাড়াতাড়ি শুরু হবে। সে ক্ষেত্রে জরুরি পরিশেবা দিতে সাহায্য করবে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। মেয়র অশোক ভট্টাচার্য জানান, রাজনীতিকে দূরে সরিয়ে রেখে কী করে এই মারন ভাইরাসের হাত থেকে বাঁচানো যাবে সাধারণ মানুষকে সেটাই আসল উদ্দেশ্য।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ২০জন ডাক্তার পালা করে বসবেন শিলিগুড়ি পুরনিগমের বিভিন্ন ওয়ার্ডে। এর পাশাপাশি ৫0টি সাবসেন্টারেও কাজ হবে। এছাড়া ২০০জন স্বাস্থ্যকর্মী থাকবেন। ৩০০ জন মহিলা আরোগ্য সংস্থা সহ বিভিন্ন সদস্য থাকবেন এই অবস্থা মোকাবিলা করার জন্য এবং স্বল্প সময়ে প্রশিক্ষণও দেওয়া হবে তাঁদের।

Previous articleথ্যালাসেমিয়া রোগীদের সঙ্কট মেটাতে রক্তদান শিবির
Next articleপয়লা বৈশাখ পর্যন্ত গোটা ভারতে লকডাউন ঘোষণা প্রধানমন্ত্রীর