শেওড়াফুলির করোনা আক্রান্ত যে নার্সিংহোমে প্রথম গিয়েছিলেন, তা সিল করল প্রশাসন

হুগলির শেওড়াফুলির যে প্রৌঢ় করোনা আক্রান্ত, তিনি এখন কলকাতায় চিকিৎসাধীন। তবে রাজ্য স্বাস্থ্য দফতর খুব তৎপরতার সঙ্গে গোটা বিষয়টি দেখছে। ওই ব্যক্তি এই সময়কালের মধ্যে কাদের সঙ্গে মেলামেশা করেছেন, কোথায় কোথায় গিয়েছেন, সেই তালিকা বার করার চেষ্টা করছে স্বাস্থ্য দফতর।

এখনও পর্যন্ত ওই প্রৌঢ়ের সংস্পর্শে যারা এসেছিলেন বলে জানা গিয়েছে, ইতিমধ্যেই তাদেরকে ১৪ দিনের আইসোলেশন পাঠানো হয়েছে । ওই ব্যক্তির পরিবারের সদস্যদেরও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, প্রথম দিকে যখন ওই ব্যক্তির করোনার উপসর্গ অর্থাৎ জ্বর সর্দি-কাশি নিয়ে চন্দননগর একটি বেসরকারি নার্সিংহোমে ডাক্তারের কাছে আসেন। এবং ডাক্তার দেখিয়ে কিছুদিন পর পুনরায় আসেন রিপোর্ট দেখাতে। তখনই ওই ব্যক্তির জ্বর ছাড়েনি।

গতকাল, রবিবার কলকাতায় চিকিৎসাধীন হওয়ার আগেও নার্সিংহোমে ডাক্তার দেখাতে এসেছিলেন বলে জানা যাচ্ছে। সেই নার্সিংহোমের ডাক্তারও এই সময়ের মধ্যে অনেক সাধারণ রোগীকে দেখেছেন। পাশাপাশি, এলাকার বিভিন্ন বাজার-দোকানে তাঁর পরিবারের লোক গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

স্বাস্থ্য দফতরের নির্দেশে ইতিমধ্যেই ওই নার্সিংহোমে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। বেশকিছু স্টাফকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে।

এদিকে আজ সোমবার সকালে ওই নার্সিংহোমের কিছু নার্স ও আয়া কাজে আসলে তাদেরকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। এরপর উৎকণ্ঠা নিয়ে তাঁরা দীর্ঘক্ষন নার্সিং হোমের উল্টোদিকে অপেক্ষা করতে থাকেন। কিন্তু কর্তৃপক্ষের তরফে কোনও জবাব মেলেনি।

এই মুহূর্তে গোটা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে স্থানীয় প্রশাসন। এই সময়কালের মধ্যে নার্সিংহোমে আগতদের পুরো তালিকা তৈরির চেষ্টা চলছে বলে জানা গিয়েছে।

Previous articleকরোনার জের, আর্থিক সমস্যায় ফুটবলাররা
Next articleমুন্নাভাইয়ের আবেদন