ঘুম ছুটেছে সরকারের, নিজামুদ্দিনের ঘটনায় করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে

দিল্লির নিজামুদ্দিনের ঘটনায় রাতের ঘুম ছুটেছে দিল্লির স্বাস্থ্য মন্ত্রককের। এই ঘটনা দেশের করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়িয়ে দেবে বলেই আশঙ্কা। তবলিকি জামাতে ২৭০০-৩০০০ মানুষ সমবেত হয়েছিলেন ১৫-১৭ মার্চ।

আর পরিস্থিতি সামাল দিতে সকালেই বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। বৈঠক করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইতিমধ্যে নিজামুদ্দিনে যোগ দেওয়া আরও ২৪জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর। এই অনুষ্ঠানে আন্দামানের ১০জন যোগ দেন। তাঁদের মধ্যে ৯জন আক্রান্ত হয়েছে। একজনের স্ত্রীও সংক্রামিত। নিজামুদ্দিন ফেরত তেলেঙ্গানায় ৬জন ও কর্নাটকে ১জনের মৃত্যু হয়েছে। ফলে সঙ্কট বাড়ছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, নিজামুদ্দিনের অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার ৮০০জন আসেন। ভিসার শর্ত লঙ্ঘন করার অভিযোগে তাঁদের কালো তালিকাভুক্ত করা হয়েছে। ৭০০জনকে বাসে করে সরিয়ে নিয়ে গিয়ে দিল্লির বিভিন্ন কোয়ারান্টাইনে রাখা হয়েছে। কিন্তু অন্ধ্রের ৮৫জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁরা কোথায়? মাথার চুল ছিঁড়ছে প্রাশাসন।

দিল্লির মার্কাজ বিল্ডিংয়ে ১৫০০-১৭০০ মানুষ এসেছিলেন। মোট ১০৩৩ জনকে সেখান থেকে সরানো হয়। এদের মধ্য ৩৩৩জনকে হাসপাতালে ও ৭০০জন কোয়ারান্টাইনে। কেজরিওয়াল সরকার আয়োজকদের বিরুদ্ধে মামলা করছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও রিপোর্ট পাওয়ার পর কড়া পদক্ষেপ করবে বলে খবর।

Previous articleকরোনা মোকাবিলায় ৫০০কোটি টাকা দান আম্বানির
Next articleফ্লিপকার্ট-এর নাম ভাঁড়িয়ে প্রতারণা অন্তর্জালে, প্রতারিত বালুরঘাটের বাসিন্দা