ক্ষুধার্ত বৃদ্ধের ভিডিও বিজেপি সমর্থকদের ট্যুইটারে, আসলে যাত্রা শিল্পীর অভিনয়!

ক্ষুধার্ত বৃদ্ধের ভিডিও। সোশ্যাল মিডিয়ায় রমরম করে চলছিল। ভিডিওটি আপলোড করা হয়েছিল বিজেপি সমর্থকদের ট্যুইটার হ্যান্ডল ‘বিজেপি ফর বেঙ্গল’-এ।

ঘটনা বসিরহাটে। যেখানকার সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। ভিডিওতে দেখা যাচ্ছিল গ্রামে সভা বসেছে। গেঞ্জি পরা এক বৃদ্ধ বলছেন, দুদিন ধরে খাইনি। সরকার, মুখ্যমন্ত্রী তো বাপ-মা। সরকার কি দেখবে না আমাদেরকে! আমাদের বাঁচান। আর সহ্য করতে পারছি না। হয় খেতে দিন না হলে গুলি করে মেরে ফেলুন। বলতে বলতে কেঁদে ফেলল বৃদ্ধ। মুখ্যমন্ত্রীর পাশাপাশি তৃণমূল সাংসদ নুসরত জাহান ও সিপিএম বিধায়ক রফিকুল ইসলামের কাছেও তিনি আবেদন করেছেন। ভিডিওটির ক্যাচ লাইনে লেখা হয়েছিল ‘শুনতে পাচ্ছ কি মানুষের কান্না! তৃণমূল রেশন লুঠ বন্ধ করো’!!

 

(এই সেই ভাইরাল ভিডিও)

ঘটনা আদৌ কতখানি যুক্তিযুক্ত খতিয়ে দেখতে পুলিশ তদন্তে নামে। দেখা যায় ভিডিওটি ভুয়ো। ওই বৃদ্ধকে দিয়ে রীতিমতো শুটিং করানো হয়েছিল। বৃদ্ধ যাত্রাশিল্পীর নাম মোবারক মণ্ডল। আর তাকে বলা হয়েছিল অভিনয় করতে। পুলিশের সামনে তিনি জানিয়েছেন, পাড়ার কিছু ছেলে এসে বলল কাকা লোকডাউনের মধ্যে খেতে পাচ্ছ না এমন একটা অভিনয় করে দেখাও তো! আমি দেখালাম। সেটাই বোধহয় ওরা পোস্ট করেছে। আমি সরকারি ভাবে রেশন পাই। এবং এ নিয়ে আমার কোন অভিযোগ নেই।

 

(এটা ওই বৃদ্ধের স্বীকারোক্তি)

ভুয়ো ভিডিও যারা তৈরি করেছিল তাদের কী গ্রেফতার করা হবে? বিজেপির বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করবে রাজ্য সরকার? এ নিয়ে প্রশাসন কী করে তার দিকেই পাখির চোখ রাজনৈতিক মহলের।

Previous articleঘর মোছাও শিখে ফেললেন ভারতীয় দলের এই তারকা!
Next articleক্লিন বোল্ড কোভিড-১৯! দেশের এই রাজ্য এখন সম্পূর্ণ করোনা মুক্ত