কেন্দ্রীয় প্রতিনিধিরা থাকাকালীন এম আর বাঙুর হাসপাতাল থেকে রাস্তায় হাঁটলেন করোনা রোগী!

কলকাতার রাস্তায় করোনাভাইরাস পরিস্থিতি খতিয়ে দেখতে বেরিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। রাজারহাটের পর এম আর বাঙুর হাসপাতালে পরিদর্শনে আসেন তাঁরা। ঘড়ির কাঁটা তখন প্রায় দুটোর ঘর ছুঁই ছুঁই । কেন্দ্রীয় দলের উপস্থিতির মধ্যেই এম আর বাঙুর হাসপাতালে ঘটে গেল বেনজির ঘটনা! হাসপাতাল থেকেই হেঁটে বেরিয়ে যাওয়ার চেষ্টা করলেন এক করোনা আক্রান্ত রোগী।
হঠাৎ হাসপাতালের মেন গেটের ভিতর থেকে ভেসেআসে, ‘‘সরে যান, উনি করোনা পজিটিভ পেশেন্ট। সবাই সরে যান।’’ আতঙ্কে তত ক্ষণে হুড়োহুড়ি পড়ে গিয়েছে। পড়িমরি করে যে যার মতো ছিটকে যাচ্ছেন। তখনই দেখা মেলে এক প্রৌঢ়ের। পরনে সাদা স্ট্রাইপ দেওয়া কালো ট্র্যাক প্যান্ট, উপরে সাদা-কালো ছাপের টি-শার্ট।
বৃহস্পতিবারের এই ঘটনায় হতবাক উপস্থিত সকলেই ।চিকিৎসক থেকে হাসপাতালকর্মী— সকলেই তখন ব্যস্ত। তার মধ্যেই হাসপাতালের ওয়ার্ড থেকে বেরিয়ে পড়েন ওই প্রৌঢ়। প্রায় সবার চোখ এড়িয়ে তিনি হাসপাতালের চৌহদ্দি পেরিয়ে বেরিয়ে পড়েন দেশপ্রাণ শাসমল রোডে। তার পর হাসপাতালের গা ঘেঁষে ফুটপাথ ধরে তিনি হাঁটতে শুরু করেন টালিগঞ্জ মেট্রো স্টেশনের দিকে।
মেন গেটের বাইরে রোগীর পরিজনদের সঙ্গে কয়েকজন হাসপাতালকর্মীও দাঁড়িয়ে ছিলেন। কিছু ক্ষণ ধরেই সেখানে কয়েক জন আলোচনা করছিলেন, তাঁদের রোগীকে ওয়ার্ডে পাওয়া যাচ্ছে না। সম্প্রতি করোনা পরীক্ষায় সেই রোগীর পজিটিভ রিপোর্ট এসেছে। ওই প্রৌঢ়কে এমন পোশাকে ও ভাবে হেঁটে যেতে দেখে হাসপাতালকর্মীদের সন্দেহ হয়। তাঁরাই প্রথমে পথ আটকান ওই প্রৌঢ়ের। তারপরই পুরো ঘটনা সামনে আসে।

Previous articleবীরভূমের আন্তঃজেলা সীমানায় নজরদারি
Next article‘স্নেহের পরশ’ প্রকল্পে কীভাবে আবেদন করবেন?