দিলীপ ঘোষের নামে ভুয়ো খবর! ওয়েব পোর্টালের বিরুদ্ধে ৫০কোটির মানহানি মামলা বিজেপির

সম্প্রতি একটি বাংলা ওয়েব পোর্টাল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায়ের নামে একটি সংবাদ প্রকাশ করে। যেখানে ওই ওয়েব পোর্টাল দাবি করেছে, ১০০ বস্তা চাল ও মন্ডল প্রতি ৫ লক্ষ টাকার প্রায় পুরোটাই নাকি হজম করেছেন গেরুয়া শিবিরের এই দুই রাজ্য নেতা। পশ্চিমবঙ্গে বিজেপির প্রায় ৭০০টি মন্ডল রয়েছে। সেই হিসেবে কেন্দ্রীয় কমিটি প্রায় ৫০০ কোটি টাকা পাঠিয়েছে। কিন্তু প্রায় কোনও অঞ্চলেই তা গরীব মানুষের জন্য বন্টন হয়নি। দু’একটি জায়গায় তৃণমূলস্তরের কিছু কিছু নেতা নিজেদের প্রচেষ্টায় ত্রাণ বন্টন করেছে। আর কেন্দ্রীয় কমিটি থেকে আসা ত্রাণ ও বিপুল অর্থের পুরোটাই আত্মসাৎ করেছেন দিলীপবাবুরা।

ওই পোর্টালের আরও দাবি, দিলীপ ঘোষ ও সুব্রত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ওঠা এই দুর্নীতির অভিযোগ নাকি রাজ্য আর এস এস-এর এক শাখা সংগঠনের নেতা করেছেন। এবং দুর্নীতির খবর নাগপুর আর এস এস এবং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও পৌঁছে গিয়েছে। দিলীপ ঘোষ ও সুব্রত চট্টোপাধ্যায়ের উপর তারা নাকি এতটাই ক্ষুব্ধ, যে লকডাউন ওঠে যাওয়ার পর রাজ্যের এই দুই শীর্ষনেতাকে তাঁদের পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সংবাদ ইতিমধ্যেই দলের অন্দরে ক্ষোভের সঞ্চার করেছে। এমন সংবাদে স্বাভাবিকভাবেই প্রবল অস্বস্তিতে রাজ্য বিজেপি নেতারা। রাজ্য বিজেপির দাবি এই সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন। মিথ্যা। ভুয়ো। এবং উদ্দেশে প্রণোদিত। বিজেপিকে বদনাম করার জন্যই মনগড়া এই খবর করেছে সংশ্লিষ্ট ওয়েব পোর্টাল। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যেই বিজেপির আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি আইনি নোটিশ পাঠিয়েছেন ওই ওয়েব পোর্টালের সম্পাদককে।

 

 

রাজ্য বিজেপির মিডিয়া ইনচার্জ সপ্তর্ষি চৌধুরী জানিয়েছেন, “গত দু’দিন আগে একটি ওয়েব পোর্টাল ভারতীয় জনতা পার্টি, পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি শ্রী দিলীপ ঘোষ এবং সাধারণ সম্পাদক সংগঠন শ্রী সুব্রত চট্টোপাধ্যায়-এর নামে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে, মিথ্যে , আপত্তিকর একটি খবর ছাপায়। খবরটি আগামী তিনদিনের মধ্যে মুছে ফেলতে হবে এবং নিঃশর্ত ভাবে ক্ষমা চাইতে হবে। অন্যথায়, ৫০কোটি টাকার মানহানির মামলা ভারতীয় জনতা পার্টি করতে চলেছে ওই ওয়েব পোর্টাল, তার সাংবাদিক ও সম্পাদকের বিরুদ্ধে।”

Previous articleসংবাদমাধ্যমের স্বাধীনতা: বিশ্বের ১৮০টি দেশের তালিকায় ভারতের স্থান এখন ১৪২
Next articleকরোনা-আবহে নতুন বন্ধু খুঁজছে সিপিএম, ডাক ইয়েচুরির