BIG BREAKING: স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের অনলাইন বুকিং শুরু ১১ মে! ঘোষণা রেলের

শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে দেশজোড়া বিতর্কের মাঝেই বড় ঘোষণা রেল মন্ত্রকের। আজ, রবিবার রেল মন্ত্রক টুইট করে জানিয়েছে, স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের অনলাইন বুকিং শুরু হচ্ছে আগামী কাল, অৰ্থাৎ ১১ মে বিকেল ৪টে থেকে! আর ১২মে থেকে প্রতিদিন ১৫ জোড়া ট্রেন চালাবে ভারতীয় রেল। নয়াদিল্লি স্টেশন থেকে দেশের গুরুত্বপূর্ণ ১৫টি শহরে চলবে এই ট্রেনগুলি।

মূলত, ট্রেনগুলি চালানো হবে ডিব্রুগর, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবন্তপুরম, মাডগাও, মুম্বই সেন্ট্রাল, আহমেদাবাদ ও জম্মু তাওয়াই-এর মধ্যে। শুধু তাই নয়, রেলমন্ত্রী পীযূষ গোয়েলের ঘোষণা অনুযায়ী, প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩০০টি রেল চালানোর পদক্ষেপ গ্রহণ করছে রেলমন্ত্রক। তবে সেটা রাজ্যগুলির সহযোগিতা পাওয়ার পরই সম্ভব।

এদিকে, স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের অনলাইন বুকিং শুরু ১১ মে বিকেল ৪টে থেকে। কেবলমাত্র IRCTC অফিসিয়াল ওয়েব সাইট (http://www.irctc.co.in/) থেকেই এই বুকিং নেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে। রেলের কাউন্টার থেকে কোনও টিকিট বুকিং হবে না বলেও স্পষ্ট জানানো হয়েছে।

এরপর যাত্রীরা স্টেশনে শুধুমাত্র অনলাইনে বুকিং করার টিকিটের নথি দেখিয়েই স্টেশনে প্রবেশ করতে পারবেন। কোনও প্লাটফর্ম টিকিট বিক্রি করা হবে না। অর্থাৎ, যাত্রী ছাড়া কেউ স্টেশনে আসতে পারবেন না। সরকারি স্বাস্থ্য বিধি মেনে প্রত্যেকের মুখে মাস্ক পড়া বাধ্যতামূলক। ট্রেনে ওঠার আগে প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

Previous articleলকডাউন ওঠার পর প্রথম সপ্তাহে সুরক্ষাবিধির ট্রায়াল দিক শিল্পসংস্থাগুলি, নির্দেশ কেন্দ্রের
Next articleউদ্বেগজনক! ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত ১৫৩ ও মৃত ১৪, ফলে রাজ্যে এখন করোনাযুক্ত মৃত্যুর সংখ্যা হল ১৮৫, সরাসরি করোনা সংক্রমণের কারণেই মারা গিয়েছেন ১১৩ জন, বাকি ৭২ জনের করোনা সংক্রমণ ছাড়াও ছিল কো-মরবিডিটি