“ব্যাগ হাতে আসুন একা, সবজি বাজারে লাগবে না টাকা”! যাদবপুরে বামেদের অভিনব কর্মসূচি

“Red zone নয়,

লাল zone,

বিনামূল্যে সবজি বিতরণ
লালেলাল যাদবপুরে
ব্যাগ হাতে চলে আসুন নিশ্চিন্তে, তবে একা,
আমাদের সবজি বাজারে লাগবে না টাকা!!”

করোনা মোকাবিলায় লকডাউনে এক অভূতপূর্ব উদ্যোগ। আজ, সোমবার CPI(M) যাদবপুর এরিয়া কমিটির উদ্যোগে সবজি বাজার বসেছিল রিজেন্ট এস্টেট অঞ্চলে। লকডাউনে সরকারি নির্দেশিকা মেনেই ভোর ভোর বসেছিল এই বিশেষ বাজার। যেখানে মানুষ পেলেন ব্যাগ ভর্তি সবজি, কিন্তু লাগলো না কোনও টাকা। সম্পূর্ণ বিনামূল্যে।

সোমবার সকাল ৫.৩০ টা থেকে স্বেচ্ছাসেবক এবং স্থানীয় সিপিএম কর্মীরা ছিলেন রাস্তায়! মূল উদ্যোক্তা সেই সুদীপ সেনগুপ্ত। এর আগেও লকডাউনে গরিব-অসহায় মানুষের জন্য সুদীপবাবুর একের পর এক জনদরদী কর্মসূচি প্রচুর মানুষের প্রশংসা কুড়িয়েছে। দু’হাত তুলে মানুষ আশীর্বাদ করেছেন স্থানীয় সিপিএম নেতা সুদীপ সেনগুপ্ত ও তাঁর সহযোদ্ধাদের। সেই জনদরদী কর্মসূচির অঙ্গ হিসেবে একদা বামেদের ঘাঁটি বলে পরিচিত যাদবপুরে বসেছিল বিনামূল্যে সবজির বাজার। যাঁদের কেনার ক্ষমতা নেই, এলাকার এমন প্রচুর মানুষ সিপিএমের এই সবজি বিতরণ কর্মসূচিতে উপকৃত হলেন। হাতে ব্যাগ ভর্তি টাটকা সবজি পেয়ে তাঁরা দারুণ খুশি। এই কর্মসূচিতে হাজির ছিলেন যাদবপুরের সিপিএম বিধায়ক তথা বিধানসভায় বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

উত্তর ২৪ বাদুড়িয়া থেকে সিপিএম কর্মী তসলিমের নেতৃত্বে সবজি এসেছিল রাত তিনটের সময়। সকাল থেকে সেই সবজি ওজন করা, সাজানো, অঞ্চল টাকে লাল ঝান্ডা দিয়ে ভরিয়ে দেওয়া, একেক জন একেকটি টেবিলের দায়িত্ব নিয়ে নেওয়া, অর্থাৎ সামাজিক দূরুত্ব বিধি মেনেই মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদেরকে সবজি বিতরণ করলেন সুদীপবাবুরা। যা সত্যি অভূতপূর্ব।

Previous articleমোদির সঙ্গে বৈঠক: আমফান মোকাবিলায় তৈরি 24টি বিপর্যয় মোকাবিলা দল
Next article‘সুপার সাইক্লোন’ আমফান ধেয়ে আসছে, কী কী সর্তকতা জারি রাজ্যের তরফে, জেনে নিন