‘আমফান ’-এর প্রভাব শুরু দিঘায় , প্রবল বৃষ্টির সঙ্গে বইছে দমকা ঝোড়ো হাওয়া

চন্দন বন্দ্যোপাধ্যায়, দিঘা

লকডাউনের জেরে দিঘার হোটেলগুলি এখন পর্যটকশূন্য। প্রায় ৫৭ দিন ধরে এই ছবি দেখতে অভ্যস্ত হয়ে পড়েছেন ব্যাবসায়ীরা। তবু এলাকাবাসীকে সতর্ক থাকতে দিঘা-শঙ্করপুর এলাকায় উপকূলে চুপ করে বসে নেই পুলিশ প্রশাসন । সুপার সাইক্লোন ‘আমফানে’র বিপদ এড়াতে মাইকে প্রচার করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, কোস্টাল পুলিশ। অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে দিঘা উপকূলে। এরই পাশাপাশি দিঘা ও কাঁথিতে দোকান বন্ধ রাখার ফরমান জারি করেছে স্থানীয় প্রশাসন।
এসবের মাঝেই সুপার সাইক্লোন ‘আমফান ’-এর প্রভাব শুরু হয়ে গেল দিঘায় । দুপুর থেকেই ছিল ঝিরঝিরে বৃষ্টি। রাত বাড়তেই প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে ।
দিঘা থানার আধিকারিক শোভন মাজি জানান, কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাত সাড়ে বারোটার পরেও উপকূলে টহল দিচ্ছে এনডিআরএফ। জানা গিয়েছে, সারারাত চলবে এই টহলদারি । মাইক প্রচারের মাধ্যমে সতর্ক করা হচ্ছে বাসিন্দাদের। মজুত করা হচ্ছে ত্রিপল ও খাদ্যসামগ্রী।
ওল্ড ও  নিউ দিঘায় সমুদ্রের কাছাকাছি থাকা হোটেল ও রেস্তোরাঁগুলির কর্মীদের অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার দিঘা আসার কথা রাজ্যের সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারীর । যদিও মঙ্গলবার সন্ধ্যায় দিঘাার পরিস্থিতি দেখতে এসেছিলেন তিনি ।
আর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বুধবার বিকেলের আগেই দিঘা উপকূলে আছড়ে পড়বে সুপার সাইক্লোন ‘আমফান ’। মঙ্গলবার সকাল থেকেই দিঘায় ছিল মেঘলা আকাশ। রাতে প্রবল বৃষ্টির সঙ্গে মাঝে মধ্যেই দমকা ঝোড়ো হাওয়া বইছে। রীতিমতো থমথমে দিঘা উপকূল।

Previous articleপরিযায়ীদের বাসের তালিকায় অটো, বাইক, স্কুটার! মুখ পুড়ল প্রিয়াঙ্কা গান্ধীর
Next articleফণি’ ছিল আরও মারাত্মক : মহাপাত্র