যে অভিযোগ ভারতে বা পশ্চিমবঙ্গে পাওয়া যেত, সেই অভিযোগ আমেরিকায়! তাজ্জব ব্যাপার

করোনা আক্রান্ত হয়েছিলেন ৭০ বছরের এক প্রবীণ। গুরুতর অবস্থা হয় তাঁর। সেরে ওঠেন । তারপরই হাসপাতাল থেকে তাঁকে ধরানো হয়    ১১ লক্ষ ২২ হাজার ৫০১ ডলার  বিল !  মার্কিনযুক্তরাষ্ট্রের এই ঘটনায় রীতিমত তাজ্জব অনেকেই।

মাইকেল ফ্লোর নামে ওই প্রবীণ ৪ মার্চ উত্তর-পশ্চিমাঞ্চলের একটি হাসপাতালে ভর্তি হন। ওই হাসপাতালে ৬২ দিন ছিলেন তিনি। একসময় তাঁর অবস্থা এতই খারাপ হয়ে গিয়েছিল যে , নার্সরা তাঁর বাড়িতে ফোন করে পরিবার প্রিয়জনের সঙ্গে কথা পর্যন্ত বলিয়ে দিয়েছিলেন।
তবে তিনি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠেন। ৫ মে তাঁকে ছুটি দেওয়া হয়। এরপর তাঁকে হাসপাতাল থেকে ধরানো হয় ১৮১ পৃষ্ঠার একটি বিল। মাইকেল সংবাদপত্রকে জানিয়েছে, তাঁর মোট বিলের পরিমাণ ১১ লক্ষ ২২ হাজার ৫০১ ডলার।
বিলে জানানো হয়েছে, ইন্সেন্টেভ কেয়ার রুমের জন্য প্রতিদিন ৯ হাজার ৭৩৬ ডলার, ৪২ দিন জীবাণুমুক্ত ঘর হিসেবে রাখার জন্য ৪ লক্ষ ৯ হাজার ডলার, ২৯ দিনের জন্য ৮২ হাজার ডলার ভেন্টিলেটরের খরচ। মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার সময় জরুরিকালীন ১ লক্ষ ডলার।

প্রসঙ্গত, ইতিমধ্যে আমারিকায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৭ হাজার মানুষের। মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ১২ হাজার। সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৬ লক্ষের বেশি। বাকিদের এখনও চিকিৎসা চলছে।

Previous articleবাইকের টিউবে সযত্নে রাখা ২ কোটি টাকার সোনা!
Next articleফের পুলিশের গুলিতে নিহত কৃষ্ণাঙ্গ ব্রুকস! ক্ষোভে ফুঁসছে প্রতিবাদীরা