বাড়িতে বসেই এক ক্লিকেই পাবেন দেশ-বিদেশের পছন্দের জিনিস ! আসছে ইন্দো বাংলা বাজার

ফ্রান্সের সুগন্ধি, কিংবা সুইজারল্যান্ডের ঘড়ি । ভীষণ পছন্দের। পকেটে রেস্তো থাকলেও বাড়িতে বসে কি এমন জিনিস মেলে? আবার করোনার কারণে এখন বিদেশ যাওয়া প্রায় বন্ধ। তাহলে নিজের সৌখিনতা মেটাবেন কী করে? চিন্তার ভাঁজ এবার মুছে ফেলুন। কারণ ভারত ও বাংলাদেশের দুই ব্যবসায়ীর যৌথ প্রয়াসে কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে ইন্দো-বাংলা বাজার বা ibbazar.com(আইবিবাজার ডট কম) নামক ওয়েবসাইট।

পাশাপাশি বাংলাদেশ পেতে চলেছে তাদের দেশের প্রথম আন্তর্জাতিক অনলাইন শপিং সাইট। এই অনলাইন শপিং সাইটের মাধ্যমে দুই দেশের মানুষ তাঁদের নিজের নিজের মুদ্রায় ওয়েবসাইটটি থেকে সকল ধরনের জিনিসপত্র ঘরে বসেই কিনতে পারবেন। ইচ্ছে হলে দাম মেটাতে পারবেন নিজেদের ওয়ালেট থেকেও। ব্যাংক পে-এর পাশাপাশি থাকছে বিকাশ, রকেট সহ সমস্ত মোবাইল অনলাইন পে-এর সুবিধা। বিশেষ বিশেষ ক্ষেত্রে থাকছে পে অন ডেলিভারির সুবিধাও। সে ক্ষেত্রে একই সুবিধা পাবেন দুই দেশের ক্রেতারা অর্থাৎ নিজের নিজের দেশের মুদ্রা দিয়েই নিতে পারেন তাঁদের পছন্দের সামগ্রী। এই অনলাইন শপিং-এর পরিকল্পনা যাঁদের তাঁরা হলেন কলকাতার ব্যবসায়ী মুমতাহিন জিয়ন এবং ঢাকার ব্যবসায়ী মশিউর রহমান। মশিউর বলেন,” দুই দেশের ব্যবসায় মুদ্রা বিনিময় প্রধান সমস্যা। এই সমস্যাকে দূর করার ভাবনা থেকেই অনলাইন শপিংয়ের ভাবনা।” জিয়ন বলেন, “শুধু সাধারণ ক্রেতা নন, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য পাশে থাকবে এই আইবি বাজার।”

আইবি বাজারে মিলবে ভারত,বাংলাদেশ, আমেরিকা তাইওয়ান, মালয়শিয়া, থাইল্যান্ড প্রভৃতি দেশের নামিদামি পণ্য সামগ্রী। পাশাপাশি ফ্রান্স, রাশিয়া-সহ বিশ্বের বিভিন্ন ধরনের সৌখিন জিনিসপত্র এই অনলাইন বাজারে পাওয়া যাবে। কম দিনেই জনপ্রিয় হয়ে উঠবে এই অনলাইন বাজার। এমনটাই স্বপ্ন দেখেন ভারত বাংলাদেশের দুই ব্যবসায়ী।

Previous articleচিনা হেফাজত থেকে দুই মেজরসহ ১০ ভারতীয় সেনা উদ্ধার নিয়ে বিতর্ক
Next articleলাদাখে আহত ৭৬ জন ভারতীয় সেনার অবস্থা অনেকটাই স্থিতিশীল