মুখ্যমন্ত্রীর অনুরোধ রাখতে জরুরি পরিষেবা দিতে চায় মেট্রো রেল কর্তৃপক্ষ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছিলেন জুলাই থেকে শহরের বুকে চালু হোক মেট্রো রেল পরিষেবা। সেইমতো আজ, সোমবার সকালে নবান্নে মেট্রো রেলের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। কিন্তু ঘন্টাখানেক বৈঠকের শেষে মেলেনি কোনও সমাধান সূত্র। মেট্রো কর্তৃপক্ষের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, সামাজিক দূরত্ব বিধি এবং স্বাস্থ্যবিধি মেনে এখনই পরিষেবা দেওয়া সম্ভব নয়। সেই পরিকাঠামো মেট্রো রেলের নেই। বরং, বিষয়টি নিয়ে রেল মন্ত্রকের সঙ্গে আলোচনা করুক রাজ্য সরকার।

মেট্রোর পরিষেবা নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ার পর এদিন বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখোমুখি হয়ে মেট্রো কর্তৃপক্ষকে বিষয়টি বিবেচনা করার অনুরোধ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই মুখ্যমন্ত্রীর সেই অনুরোধে শেষপর্যন্ত কিছু সিদ্ধান্ত বদলের পথে হাঁটল KMRC.

এ দিন সাংবাদিক বৈঠক করে মেট্রোর CPRO ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, সর্বসাধারণের জন্য মেট্রো পরিষেবা দেওয়া এখনই সম্ভব নয়। তবে শর্তসাপেক্ষে জরুরি পরিষেবার জন্য ট্রেন চালাতে পারে মেট্রো কর্তৃপক্ষ। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরাই এই পরিষেবা পাবেন বলে স্পষ্ট জানান ইন্দ্রানীদেবী। পাশাপাশি তিনি আরও জানান, মেট্রো চালু করতে কী কী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা ফের একবার রাজ্য সরকারের সঙ্গে আলোচনার পরই ঠিক করবে মেট্রো কর্তৃপক্ষ।

তবে জরুরি পরিষেবা দিতে রাজি হলেও, ঠিক কবে থেকে তা শুরু হবে এ বিষয়ে স্পষ্টভাবে কিছু জানায়নি মেট্রো রেল কর্তৃপক্ষ। পুরো বিষয়টি নিয়ে তারা রাজ্য সরকারের কোর্টেই বল ঠেলে দিয়েছে।

Previous article*বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের মিল্লি কলেজে ঢোকার পথ বন্ধ হলো পরিচালন কমিটির সিদ্ধান্তে*
Next articleআনলক-2: কনটেনমেন্ট জোনে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন, বাকি অংশে নয়া গাইডলাইন প্রকাশ