গরু পাচার: তুফানগঞ্জে বিএসএফের তদন্ত ঘিরে উত্তেজনা, রাজুর বিরুদ্ধে অভিযোগ রবীন্দ্রনাথের

গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার তুফানগঞ্জ 1 নম্বর ব্লকের বলরামপুর এলাকা। বৃহস্পতিবার বিকেলে বিএসএফের তরফে গরু পাচারের তদন্ত করতে যান কয়েকজন জওয়ান। অভিযোগ, তদন্তের নামে তাঁরা এলাকার বিভিন্ন বাড়িতে ঢুকে পোষা গরুগুলিকে টেনে বার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। গ্রামবাসীরা বাধা দিলে তাঁদের উপরে গুলি চালানো হয় বলে অভিযোগ। উত্তেজিত গ্রামবাসীরা চড়াও হয় বিএসএফ কর্মীদের উপর। ঘটনায় এলাকার 40-50 জন বাসিন্দা আহত হন। তুফানগঞ্জ, সাহেবগঞ্জ এবং দিনহাটা থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে। ঘটনায় আহত দুজন পুলিশকর্মীর প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

তুফানগঞ্জ মহকুমার পুলিশ আধিকারিক জেম ইয়াং জিম্বা বলেন, বিএসএফ কর্মীদের আটক করা হয়েছে। বিএসএফ কর্মীরা এলাকায় তদন্ত আসছে এরকম কোন তথ্য পুলিশের কাছে আগে থেকে ছিল না। যে ঘটনা ঘটেছে তাতে বিএসএফ কর্মীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উত্তেজনা সামাল দিতে ঘটনাস্থলে যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। পুলিশের সঙ্গে কথা বলেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সরাসরি অভিযোগ করেন, বিজেপির রাজু বন্দ্যোপাধ্যায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএসএফ জওয়ানদের ব্যবহার করে কোচবিহারের বিভিন্ন এলাকায় সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করছেন।এই ঘটনা রাজু বন্দ্যোপাধ্যায়ের প্ররোচনায় হয়েছে বলে অভিযোগ রবীন্দ্রনাথ ঘোষের। তিনি জানান, এলাকার বেশ কয়েকজন বৃদ্ধ, মহিলা ও শিশু আহত অবস্থায় কোচবিহারের বিভিন্ন হাসপাতাল এবং কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার সকালে তিনি ফের ঘটনাস্থলে যাবেন এবং পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

 

Previous articleতাজমহল, লালকেল্লার দরজা খুলছে ৬ জুলাই, কেন্দ্রের সিদ্ধান্ত
Next articleব্রিটেনের সিদ্ধান্তে মহা ফাঁপড়ে চিন