বেসরকারিকরণ নয়, শুধু কিছু প্রাইভেট ট্রেন চলবে, দাবি রেলমন্ত্রীর

“রেলের কোনও বেসরকারিকরণ হচ্ছে না। শুধুই কয়েকটি রুটে প্রাইভেট ট্রেন চলবে৷ এর ফলে রেলের যাত্রী স্বাচ্ছন্দ্য আরও বৃদ্ধি পাবে।”

রেলের বেসরকারিকরণ নিয়ে দেশজুড়ে যে বিতর্ক চলছে, তাতে রাশ টানতে এবার এ কথা জানালেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

এখানেই শেষ নয়। রেল বেসরকারি হাতে তুলে দেওয়া নিয়ে সাধারণ মানুষ এবং বিরোধীরা যেভাবে মোদি সরকারকে কাঠগড়ায় তুলছে, তারও জবাবও দিয়েছেন গোয়েল। বলেছেন, “কংগ্রেস এবং তার সঙ্গে থাকা দলগুলি চায় না, রেলযাত্রীরা ভালো পরিষেবা পান। দেশের উন্নয়নে রেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করুক, সেটাও এরা চায় না৷ সে কারণে কেন্দ্র যখন যাত্রীদের বিশ্ব মানের ট্রেন পরিষেবায় দিতে চাইছে, এই দলগুলি বারবার বিরোধিতা করছে।”

রেলমন্ত্রী অতীত ইতিহাস উল্লেখ করে জানিয়েছেন, “২০০৪ থেকে ২০০৯ সালের প্রতিটি বাজেটে পিপিপি মডেলে ট্রেন পরিচালনার প্রস্তাব দেওয়া হয়েছিলো। তখন কারা সরকারে ছিলো? তাহলে এখন বিরোধিতা করা হচ্ছে কেন?”
গোয়েল স্পষ্ট বলেছেন,
“কয়েকটি রুটে শুধুমাত্র বেসরকারি ট্রেন চালানো হবে। এর অর্থ রেলের বেসরকারিকরণ নয়৷” এক ট্যুইট বার্তায় বেসরকারি ট্রেন নিয়ে রেলমন্ত্রী ঘোষণা করেছেন, ‘১৫১টি বেসরকারি ট্রেন চালানোর অর্থ, এর ফলে যেমন যাত্রীদের আধুনিক পরিষেবা মিলবে, তেমনই সংরক্ষিত আসন পাওয়া যাবে অনেক বেশি। তাতে আখেরে লাভবান হবেন সাধারণ যাত্রীরাই।’

Previous article৭২ ছুঁলেন লিটল মাস্টার, শচীনের হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য
Next articleতিন নেতাকে সাসপেন্ড তৃণমূলের! ফের আমফানের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতির অভিযোগ