Breaking: মমতা বললেও ইস্টবেঙ্গলকে সাহায্য করতে পারছেন না প্রফুল

মমতা বন্দ্যোপাধ্যায় আন্তরিকভাবেই বলেছিলেন আই এস এল খেলার ব্যাপারে ইস্টবেঙ্গলকে সহযোগিতা করতে।

কিন্তু রিলায়েন্সের সঙ্গে কথার পর হাত তুলে নিয়েছেন এআইএফএফ সভাপতি প্রফুল প্যাটেল।

দিল্লিতে ফুটবল হাউস সূত্রে খবর, আই এস এল চলে রিলায়েন্সের নিয়মে। প্রফুল সেখানে কিছু করতে পারেন না। তাহলে তো অনেক আগেই মোহনবাগানকে ঢুকিয়ে দিতেন। একমাত্র যদি ইস্টবেঙ্গল স্পনসর নিয়ে রেডি থাকত, তাহলে হয়ত একটু চাপ দেওয়া যেত। কিন্তু সেই পরিস্থিতি নেই। কোয়েস এখনও রাইট দেয়নি। এখানে প্রফুলের আর কিছু করার নেই। সেটা ইস্টবেঙ্গলকে জানিয়ে দেওয়া হচ্ছে।

সূত্রটি আরও জানাচ্ছে, রিলায়েন্সের মধ্যস্থতায় এটিকের সঙ্গে বৈঠকে প্রথমে এগিয়েছিল ইস্টবেঙ্গলই। প্রফুল নিজেই ব্যবস্থা করেছিলেন। ক্লাবে বৈঠক হয়। রিলায়েন্সের প্রতিনিধি ছিলেন। উৎসব পারেখরা আসেন। প্রথম বৈঠক ভালোই হয়েছিল। কিন্তু এরপর ইস্টবেঙ্গল বলতে শুরু করে তাদের হাতে বড় বড় ইনভেস্টর আছে। সেইমত চাপের খেলায় যায় তারা। এই তিক্ততা থেকে এটিকে আগ্রহ হারায়। তাছাড়া মোহনবাগানের সঙ্গে আলোচনা সুস্থ দিকে এগোচ্ছিল। মোহনবাগান বাস্তব অনুযায়ী কাজ সেরে ফেলে।

এখন যা অবস্থা, তাতে রিলায়েন্স 10 টি দল নিয়ে আই এস এল খেলাতে তৈরি। নতুন কোন বিডেও তারা যাচ্ছে না এবার। একমাত্র ইস্টবেঙ্গল হলে তারা নিতে পারে। এর জন্য দরকার ফুটবল রাইট আর ইনভেস্টর। রাইট এখনও কোয়েসের কাছে। তাদের সঙ্গে দেবব্রত সরকারের সম্পর্ক তিক্ত। আগে তারা এ নিয়ে মেল পাঠিয়ে নালিশও করেছে। ফলে জট খুলেও খুলছে না। অন্যদিকে ইনভেস্টর এখনও নেই। ছোটখাটো দুচারটি স্পনসরকে ইনভেস্টর হিসেবে রিলায়েন্স হয়ত ধরবে না। এবার ব্যাঙ্ক গ্যারান্টিও চাইতে পারে। ইস্টবেঙ্গল এখনও এদিক থেকে প্রস্তুত নয়।

ফুটবল হাউসের সূত্র বলছে, মমতা বন্দ্যোপাধ্যায় আপ্রাণ চেষ্টা করলেও আই এস এলের নিয়মগুলি পূরণ করতে না পারলে ইস্টবেঙ্গলের পক্ষে এবার এই টুর্নামেন্ট খেলা কঠিন। প্রফুল প্যাটেল অন্তত এখন আর কিছু করতে পারবেন না।

Previous articleবিজেপি বিধায়কের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি
Next articleএবার রাতের আকাশে বিরল দৃশ্যের সাক্ষী থাকবে বিশ্ববাসী