অমানবিক! অ্যাম্বুল্যান্সে তোলার সময় পড়ে গিয়ে বৃদ্ধের মৃত্যু, ভাইরাস আতঙ্কে কেউ কাছে গেল না

প্রচন্ড শ্বাসকষ্ট হচ্ছে। অবস্থা আশঙ্কাজনক। হাসপাতাল থেকে অন্যত্র রেফার করা হচ্ছে রোগীকে । অ্যাম্বুল্যান্সে তোলার সময় হঠাৎ বৃদ্ধ রোগী মাটিতে পড়ে যান। কিন্তু ভাইরাস আক্রান্ত সন্দেহে কেউ এগিয়ে এলেন না! মৃত্যু হল বৃদ্ধের। শুধু তাই নয়, মৃত্যুর পর দেহ বেশ কিছুক্ষণ ওই অবস্থাতেই পড়ে থাকল মাটিতে! এমনই অমানবিক ঘটনার সাক্ষী থাকল বনগাঁ হাসপাতাল।

জানা গিয়েছে, শনিবার বিকেলে বনগাঁর বাসিন্দা ব্যবসায়ী মাধবনারায়ণ দত্তকে শ্বাসকষ্টের সমস্যার জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। ভাইরাসের উপসর্গ থাকায় তাঁকে ভর্তি করা হয় হয় বিশেষ ওয়ার্ডে। মৃতের স্ত্রী জানিয়েছেন, ভর্তির কিছুক্ষণ পর থেকেই ক্রমশ তাঁর স্বামীর অবস্থার অবনতি হতে শুরু করে। সেই কারণে তাঁকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। এরপর মাধবনারায়ণ দত্তকে অ্যাম্বুল্যান্সে তোলার জন্য তাঁর স্ত্রী আলপনা দত্ত হাসপাতাল থেকে বের করতেই মাটিতে লুটিয়ে পড়েন ওই ব্যক্তি। আলপনাদেবী জানিয়েছেন, তাঁর পক্ষে স্বামীকে একা তোলা সম্ভব নয় দেখেও কেউ এগিয়ে আসেননি। দীর্ঘক্ষণ হাসাপাতালের বাইরে পড়ে থাকেন তিনি। দীর্ঘক্ষণ পর খবর পেয়ে চিকিৎসকরা আসেন এবং রোগীর মৃত্যু হয়েছে বলে জানান।
উল্লেখ্য, মাসখানেক আগে এমনই একটি ঘটনা ঘটে রাজ্যে। ওইদিন অ্যাম্বুল্যান্সে ওঠার আগে শৌচালযে যান বৃদ্ধ। বেরিয়ে আসার সময় পড়ে যান। তাঁর মেয়ে কাতর আবেদন জানালেও বৃদ্ধকে সংক্রমণের ভয়ে কেউ তুলতে এগিয়ে আসেননি। মৃত্যু হয় তাঁর। আবারও এমন নিন্দনীয় ঘটনার সাক্ষী থাকল রাজ্য।

Previous articleভারতের বন্ধুত্বের জবাবে  কার্গিলে  বিশ্বাসঘাতকতা করেছিল পাকিস্তান, ‘মন কি বাত’-এ সাফ কথা মোদির
Next articleকার্গিল বিজয় দিবস: লতার গানে শহিদ স্মরণ মুখ্যমন্ত্রীর