১৫ অগাস্ট পর্যন্ত দেশের ছয় শহর থেকে বিমান আনাগোনায় নিষেধাজ্ঞা রাজ্যে

সংক্রমণ বাড়ছে দিন দিন। দেশের অন্যান্য শহর থেকে ভাইরাস আক্রান্ত রোগী কলকাতায় এলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে । এই বিষয়টি মাথায় রেখেই
দেশের ছয় শহর থেকে বিমান আসা-যাওয়ার নিষেধাজ্ঞা বহাল থাকল। পাশাপাশি কলকাতা বিমানবন্দর সূত্রে জানানো হল, আগামী অগস্ট মাসের যে সব দিনে রাজ্যে পুরোপুরি লকডাউন হবে, ওই সব দিনে বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর।

এর আগে পশ্চিমবঙ্গ সরকার দেশের ছ’টি শহর থেকে বিমান ওঠা-নামায় আপত্তি জানায়। ওই শহরগুলি হল, মুম্বই, পুণে, দিল্লি, চেন্নাই, নাগপুর এবং আমদাবাদ। ওই সব শহর থেকে যাতে বিমান না আসে, সেই অনুরোধ জানিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে কেন্দ্রীয় সরকারকে চিঠি দেন রাজ্যের মুখ্যসচিব রাজীবা সিনহা। ওই সব শহর থেকে ভাইরাস আক্রান্ত যাত্রী এলে কলকাতার পরিস্থিতি আরও খারাপ হতে পারে, এ কথা ভেবেই এমন আর্জি জানায় রাজ্য সরকার। রাজ্যের আর্জি মেনে ৬ থেকে ১৯ জুলাই ওই ছয় শহরের বিমান যাতায়াতের ওপরে নিষেধাজ্ঞা জারি হয়। পরে তা ৩১ জুলাই পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এ বার ওই নিষেধাজ্ঞা ফের বাড়িয়ে ১৫ অগাস্ট পর্যন্ত করা হল। এছাড়াও অগস্ট মাসের যে সাত দিন পুরোপুরি রাজ্যে লকডাউন হবে, ওই দিনগুলিও রাজ্যের আর্জি মেনে বিমানবন্দর বন্ধ রাখা হবে।

Previous articleদিনে ‘চিকিৎসক’ রাতে ‘খুনি’, আর মৃতদেহগুলি কুমিরের খাদ্য
Next article“ওরা নিশিপদ্মের মধু খায়”, দুকলি হঠাৎ গাইলেন কুণাল