“একাই বিজেপিকে ক্ষমতায় আনবো, সামনে এলে বুকের উপর পা দিয়ে রাজনীতি করব”!

ফের স্বমহিমায় দিলীপ ঘোষ। ফের ভাষা সন্ত্রাস হাতিয়ার রাজ্য বিজেপি সভাপতির। দলীয় অন্তর্কলহ, নাকি আত্মবিশ্বাসে চিড়? কেন বারবার তিনি মাথা গরম করে ফেলছেন। কেনই বা মিডিয়াকে দোষারোপ করছেন। হচ্ছে টা কী? গত লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্যজুড়ে অভূতপূর্ব ফলাফল করার পর থেকে যে “পরিণত” দিলীপ ঘোষকে দেখা গিয়েছিল, সম্প্রতি তা যেন উধাও!

বিরোধীরা দিলীপবাবুর এহেন আচরণকে টিপ্পনি করে বলছেন, “বিনাশ কালে বুদ্ধিনাশ”!

দিল্লিতে বাংলার নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে রাজ্য বিজেপির নেতাদের বৈঠকের পর বিভিন্ন মহলে বিভিন্ন খবর উড়ছে। সেই ড্যামেজ কন্ট্রোলের মধ্যেই আবার কোনও কোনও মহল থেকে শোনা যাচ্ছে, বিচার-বিবেচনা না করে অন্য দলের উচ্ছিষ্টদের নিয়ে এসে দলের শক্তি বাড়াতে গিয়ে এখন নিজেই ঢোক গিলছেন রাজ্য বিজেপি সভাপতি।

বহিরাগতদের মধ্যে থেকে অনেকেই নাকি পিছন থেকে ছুরি মারছেন দিলীপবাবুকে। ফলস্বরূপ এখন আঙুল কামড়াচ্ছেন তিনি। দলীয় বিভিন্ন দ্বন্দ্ব নিয়ে দিলীপ ঘোষ নাকি এতটাই অস্বস্তিতে, যে ঘনিষ্ঠ মহলে তিনি বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর্যন্ত ইচ্ছা প্রকাশ করেছেন। যদিও সেই তত্ত্ব রাখি বন্ধনের দুপুরের সাংবাদিক সম্মেলনে ফুৎকারে উড়িয়ে দিয়েছেন দিলীপ ঘোষ।

সাংবাদিক বৈঠকে সরাসরি প্রশ্ন ছিল, আপনি পদত্যাগ করছেন? প্রশ্ন শুনেই রাজ্য বিজেপি সভাপতি বলেন, “দিলীপ ঘোষ যদি পদত্যাগ করবে বলে মনে করে তাহলে আর এই চেয়ারে বসে থাকত না। আমি বুকে পা দিয়ে রাজনীতি করতে এসেছি। যে সামনে আসবে তার বুকের উপর পা দিয়ে রাজনীতি করব। আর দিলীপ ঘোষ একাই এই রাজ্যে বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবে। যদি কারও বিশ্বাস বা আত্মবিশ্বাস না থাকে তাহলে সে ঘরে বসে থাকুক। আমাদের মুখ্যমন্ত্রী হলে এসে যেন মিষ্টি মুখ করে যায়।”

তাঁর এই বিস্ফোরক মন্তব্যের পরই উত্তাল বঙ্গের গেরুয়া শিবির। একটি বিশ্বস্ত সূত্রের দাবি, রাজ্য বিজেপির একটা বড় অংশ, বিশেষ করে দলের মধ্যে যাঁরা দিলীপ বিরোধী বলে পরিচিত, তাঁরা রাজ্য বিজেপি সভাপতির মিডিয়ার সামনে এমন আলটপকা ও দ্বায়িত্বজ্ঞানহীন মন্তব্য নিয়ে দিল্লি নেতৃত্বের হস্তক্ষেপ দাবি করেছেন। শোনা যাচ্ছে, দিলীপ ঘোষের এই বক্তব্যের ভিডিও ক্লিপ ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে দিল্লিতে জে পি নাড্ডাদের কাছেও!

“যে সামনে আসবে, তার বুকের উপর পা দিয়ে রাজনীতি করবো” এবং “একাই একুশে এই রাজ্যে বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবে দিলীপ ঘোষ”, এই দুই বিবৃতি ঘিরে দলের অন্দরের অন্য নেতারা ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁদের অনেকেরই বক্তব্যে, কার বুকের উপর পা তুলে তিনি রাজনীতি করার কথা বলছেন সেটা যেমন স্পষ্ট হওয়া দরকার, ঠিক একইভাবে দিলীপ ঘোষ যদি একাই পারেন বাংলায় বিজেপিকে জিতিয়ে আনতে, তাহলে বাকিদের দলে থাকার দরকার কী? সব মিলিয়ে বঙ্গ বিজেপিতে ফের এক গুমোট আবহাওয়ার বাতাবরণ তৈরি হলো বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

Previous articleজীবাণুনাশক অভিনব রাখি বন্ধনে করোনা যোদ্ধাদের সম্মান প্রদর্শন স্বদেশ বসু হাসপাতালের
Next article৪ সাংসদ-সহ ২১ নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে? সর্বভারতীয় চ্যানেলের খবর ঘিরে তোলপাড়