ভোল বদল দিলীপের, বললেন লকডাউন হওয়ায় মানুষ বাড়িতে বসে শিলান্যাস দেখলেন

দুদিন আগেই বলেছিলেন, রাজ্য সরকার লকডাউন তুলে না নিলে ফল বুঝতে পারবেন ভূমি পুজোর দিনেই। সেই দিলীপ ঘোষই সুর বদলে বুধবার ভূমিপুজোর দিনে বললেন, এটা একটা ধর্মীয় অনুষ্ঠান। ফলে যে যেরকমভাবে পারবেন শ্রীরামচন্দ্রকে শ্রদ্ধা জানাবেন। পুজো, অর্চনা, শ্রদ্ধা, প্রসাদ বিতরণের মধ্য দিয়ে মানুষ এদিনটি স্বর্ণাক্ষরে লিখে রাখবেন।

এদিন মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা ছিল দিলীপ ঘোষের মুখে। তাঁর বক্তব্য, ভূমিপুজোর দিন লকডাউন করে ভালোই করেছেন মুখ্যমন্ত্রী। মানুষ বাড়িতে থেকে ভূমি পুজোর লাইভ দেখতে পেলেন। এর থেকে সুখের আর কী হতে পারে? বুধবার ভূমি পুজোর দিনে নিজের বাড়ির ছাদে পুজো করে অযোধ্যার রাম মন্দির তৈরির পাশে দাঁড়ালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি মুখ্যমন্ত্রীকে পরামর্শ দিলেন, প্রতি বছর ৫ অগাস্ট জাতীয় ছুটি ঘোষণা করুন মুখ্যমন্ত্রী। মন্দির প্রতিষ্ঠার শুভদিন পালন করবেন সকলে। মানুষ আশীর্বাদ করবেন।

বেশ কিছু জায়গায় মন্দির খুলতে না দেওয়ার অভিযোগ এসেছে। জাঁক-যজ্ঞে সামাজিক দূরত্ব মানা হয়নি বলে অভিযোগ উঠেছে। দিলীপ বলেন, মানুষের পুজো করার অধিকার কেড়ে নেওয়া অন্যায়। শুধু তো দেশে নয়, বিদেশেও পুজো-অর্চনা-যজ্ঞ হচ্ছে। সকলে সোশ্যাল ডিস্ট্যান্স মেনেই করেছে। সরকার এসব করার জন্যই লকডাউনের দিন পরিবর্তন করেনি। আসলে একটি সম্প্রদায়কে খুশি করার ইচ্ছা। কিন্তু মানুষ এসব সহ্য করছেন, জবাবও দেবেন।

Previous articleইউপিএসসি সিভিল সার্ভিসের মেধা তালিকায় ৪২০তম স্থানে রাহুল মোদি!
Next articleবিহার পুলিশের তদন্তকারী আধিকারিককে ‘জোর করে’ কোয়ারেন্টাইনে পাঠানো ভাল বার্তা নয়, জানালো সুপ্রিম কোর্ট