আইপিএল টাইটেল স্পনসর: বাইজুকে টেক্কা দিতে তৈরি অ্যামাজন

এবার আইপিএল ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে কার্যত চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। করোনা আবহের জন্য ইতিমধ্যেই ক্রোড়পতি এই ক্রিকেট বিনোদন সংযুক্ত আরব আমিরশাহিতে পাড়ি দিতে চলেছে।

অন্যদিকে, লাদাখে ভারত-চিন সীমান্ত সংকটের জন্য এদেশে সর্বত্র চিনা পণ্য বয়কট চলছে। সেই চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো এর আগেও আইপিএলের টাইটেল স্পনসর ছিল। এবারও তাদের কোনও সমস্যা ছিল না। কিন্তু কিছুটা বাধ্য হয়েই তাদেরকে সরিয়ে দিয়েছে বিসিসিআই।

অগত্যা হাইপ্রোফাইল ক্রিকেট টুর্নামেন্টের জন্য নতুন স্পনসর খুঁজটেবহচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কয়েকদিনের মধ্যেই টাইটেল স্পনসরশিপের জন্য টেন্ডার ডাকা হবে।

এর আগে ভিভো’র সঙ্গে এক মরসুমের জন্য ৪৪০ কোটি টাকার চুক্তি ছিল বিসিসিআই-এর। কিন্তু মহামারির কঠিন পরিস্থিতিতে এই মন্দার বাজারে এত বিপুল অঙ্কের অর্থ দিয়ে আইপিএলের টাইটেল স্পনসরশিপ কিনতে আগ্রহী নয় কোনও সংস্থাই। সেক্ষেত্রে দরপত্রের অনেকটাই কমতে পারে বলে মনে করা হচ্ছে। বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, ভিভো-এর সঙ্গে চুক্তি অঙ্কের এক-তৃতীয়াংশ অর্থ পেলেই এবার আইপিএলে টাইটেল স্পনসশিপ সেই সংস্থাকে দিয়ে দিতে পারে বিসিসিআই।

সূত্রের খবর, দরপত্রের জন্য এগিয়ে এসেছে বাইজু, এন একাডেমি, স্পোর্টস ফ্যান্টাসি, কোকাকোলা, প্লাটফর্ম ড্রিম ইলেভেন, মাই সার্কেল ইলেভেনের মতো সংস্থাগুলি। তবে এরই মধ্যে চুপিসারে ছিপ ফেলে বসে আছে অ্যামাজনের মতো বিশ্বের জনপ্রিয় ই-কমার্স সংস্থা। একটি বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, আইপিএল টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে নাকি সবচেয়ে এগিয়ে আছে অ্যামাজনই।

Previous articleকোঝিকোড়ের বিমান দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর, ফোন করলেন বিজয়নকে
Next articleবাংলা ভাষাকে নতুন শিক্ষানীতির অন্তর্ভুক্ত করার দাবিতে মোদিকে চিঠি অধীরের