সঠিক পথে এগোচ্ছে দেশ, কমছে মৃত্যুহার: মুখ্যমন্ত্রীদের বৈঠকে বললেন মোদি

সঠিক পথেই এগোচ্ছে দেশ যার জেরে কমছে করোনায় মৃত্যুর হার। ভাইরাস সংক্রমণের পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবার, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে সংক্রমণের গ্রাফ ঊর্ধমুখী হলেও এদিন প্রধানমন্ত্রী বলেন দেশে সঠিক দিশায় কাজ এগোচ্ছে। ফলে মৃত্যুর হার কমছে ও আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে পশ্চিমবঙ্গ ছাড়াও পঞ্জাব, মহারাষ্ট্র, বিহার, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক ও তেলঙ্গানার মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

কারণ হিসেবে তিনি বলেন, এই যেহেতু দশটি রাজ্যেই করোনা সংক্রমণের ৮০ শতাংশ লোক রয়েছে তাই এদের নিয়েই বৈঠক করলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এই রাজ্যগুলিকে লড়াইয়ে পাশে থাকার আবেদন জানান মোদি। তিনি বলেন করোনা মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করতে হবে। এই দশটি রাজ্য যদি করোনাকে হারিয়ে দেয় তাহলে দেশ জিতে যাবে।
তিনি বলেন, কোনও কোভিড রোগী যদি হাসপাতালে ভর্তি হন, তাহলে ৭২ ঘণ্টার মধ্যে তাঁর সংস্পর্শে আসা বাকিদেরও টেস্ট করে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি, কনটেনমেন্ট জোনে কড়া লকডাউন পালনের বিষয়েও জানান নরেন্দ্র মোদি।

Previous articleস্কুল খুলতেই বাড়ল সংক্রমণ, দু’সপ্তাহে আক্রান্ত প্রায় ১ লক্ষ শিশু
Next articleবিজেপি শিবিরে জোর ধাক্কা দিয়ে কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতিতে সংখ্যা গরিষ্ঠ তৃণমূল