বিএসএফের গুলিতে মৃত্যুর অভিযোগের তদন্তে বিএসএফ ও এসপি

বিএসএফের গুলিতে তুফানগঞ্জের বালাভুত স্থানীয় এক যুবকের মৃত্যুর অভিযোগ। তদন্তে শুক্রবার এলাকায় যান রাজ্যের প্রিন্সিপাল অ্যাডভাইজার, ডাইরেকটোরেট অফ সিকিউরিটি রিনা মিত্র। সঙ্গে ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, কোচবিহার পুলিশ সুপার সন্তোষ নিম্বালকার, তুফানগঞ্জ মহকুমার শাসক অরবিন্দ ঘোষ সহ অন্যান্য পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা।

এদিন তাঁরা এলাকাবাসীর সঙ্গে কথা বলেন। পাশাপাশি স্থানীয় বিএসএফ আধিকারিকদের সঙ্গে কথা বলেন রিনা মিত্র। প্রায় একঘণ্টা বৈঠক করেন তিনি।
উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী বলেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে সহযোগিতা করেই বিএসএফকে কাজ করতে হবে। সীমান্ত এলাকায় যাঁরা বসবাস করেন তাঁরা সবাই পাচারকারী কিংবা অপরাধী নন। মানুষের সঙ্গে মানবিক ব্যবহার বিএসএফের পক্ষ থেকে আশা করা যেতেই পারে।
৯ অগাস্ট সন্ধেয় বিএসএফের গুলিতে শহিনুল হক নামে স্থানীয় যুবকের মৃত্যু হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনার প্রেক্ষিতে রীতিমতো উত্তেজনা ছড়ায় সীমান্ত এলাকা বালাভুতে।উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী নিজে একবার গিয়ে সরেজমিনে বিষয়টি দেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রিপোর্ট করেন। যার জন্য এই পরিদর্শন বলে প্রাথমিকভাবে জানতে পারা গিয়েছে।

Previous articleটানা ১৬ ঘণ্টা গেম খেলে মর্মান্তিক পরিণতি কিশোরের
Next articleচূড়ান্ত বর্ষের পরীক্ষা নিয়ে অব্যাহত জট, ফের শুনানি মঙ্গলবার