‘মুক্ত, গণতান্ত্রিক ভারত গঠনের অঙ্গীকার করি’, ১৫ অগাস্টে টুইট-বার্তা প্রণব মুখোপাধ্যায়ের অফিসের

এখনও তিনি ভেন্টিলেশনেই আছেন৷ তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। গত সোমবার দিল্লির সেনা হাসপাতালে মস্তিষ্কে অস্ত্রোপচারের পর থেকে ভেন্টিলেটরে তিনি। গত চারদিন চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না । কিন্তু এখন অবস্থার সামান্য উন্নতি হয়েছে। এমনটাই সেনা হাসপাতাল সূত্রে খবর। চোখে আলো পড়লে প্রতিক্রিয়াও দিচ্ছেন তিনি, চিকিৎসকরা এই দাবিও করেছেন।

এই পরিস্থিতিতেও শনিবার, স্বাধীনতা দিবসে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অফিসের তরফে স্বাধীনতা দিবস উদযাপনের সাম্প্রতিক কিছু ছবি শেয়ার করেছে৷
একটা ছবি পোস্ট করা হয়েছে, সেই ছবিতে দেখা যাচ্ছে প্রাক্তন রাষ্ট্রপতি কয়েকজন স্কুলপড়ুয়ার সঙ্গে স্বাধীনতা দিবস উদযাপন করছেন৷ ছবি পোস্ট করে তাঁর দফতরের টুইট, “আসুন আমরা একটি মুক্ত, গণতান্ত্রিক ভারত গঠনের অঙ্গীকার করি এবং আশা করি যে প্রণব মুখোপাধ্যায় দেশের এই ধরনের মৌলিক মূল্যবোধকে সম্মান জানানোর অনুষ্ঠানে শীঘ্রই ফিরে আসবেন৷”

ওদিকে শনিবারই বাবার পুরনো কিছু ছবি পোস্ট করে স্বাধীনতা দিবসের স্মৃতি উসকে দিলেন প্রণব-কন্যা৷ স্বাধীনতা দিবস উদযাপনের পুরনো ছবি টুইট করে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লিখেছেন, “ছোটবেলায় আমার বাবা এবং কাকা পৈতৃক বাড়িতে প্রতি বছর পতাকা উত্তোলন করতেন। শুধু এবছর তার অন্যথা হল। আশা করব পরের বার বাবা ঠিক স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করবেন।”

এদিকে, সেনা হাসপাতাল সূত্রে বলা হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের পরিস্থিতি অপরিবর্তিত। উনি ভেন্টিলেটর সাপোর্টে ইনটেনসিভ কেয়ার আছেন। তাঁর ভাইটাল প্যারামিটারগুলো স্থিতিশীল।

 

Previous articleলাদাখে ভারত-চিন সীমান্তে উড়ল তেরঙ্গা পতাকা , বাড়তি মনোবল পেলেন জওয়ানরা
Next articleস্বাধীনতা দিবসে মমতার নেতৃত্বে ধর্মবিদ্বেষের বিরুদ্ধে লড়াইয়ের বার্তা ফিরহাদের