‘জয় শ্রীরাম’ বলতে রাজি না হওয়ায় ধুন্ধুমার দমদমে

বাংলায় নতুন রাজনৈতিক বিতর্ক এখন দু’টি শব্দকে নিয়ে। ‘জয় শ্রীরাম’ বলা না বলা নিয়ে বিজেপি এবং তৃণমূলের মধ্যে রাজনৈতিক পারদ ক্রমশ চড়ছে। এতদিন ‘জয় শ্রীরাম’ নিয়ে নেতাদের মধ্যে বাকযুদ্ধ চললেও এবার তা রাজনৈতিক হিংসায় পরিণত হল। ‘জয় শ্রীরাম’ বলতে রাজি না হওয়ায় এক তৃণমূল কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে।
এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত দমদমের মাঠকল ঝিল অ্যাভিনিউ। ইতিমধ্যেই দমদম থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি। বিজেপি নেতৃত্ব যদিও মারধরের অভিযোগ অস্বীকার করেছে।
প্রহৃত ওই ব্যক্তির নাম শুভঙ্কর তালুকদার। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অন্যান্য দিনের মতো শনিবার সকালেও তিনি পাড়ার চায়ের দোকানে গিয়েছিলেন। সেখানে তাঁকে বেশ কয়েকজন ‘জয় শ্রী রাম’ বলতে জোর করতে থাকে । কিছুক্ষণের মধ্যেই তাঁদের সঙ্গে শুভঙ্করবাবুর বচসা শুরু হয়। উপস্থিত সবার হস্তক্ষেপে চায়ের দোকানেই মিটে যায় অশান্তি। বাড়িও চলে যান প্রত্যেকে। অভিযোগ, সন্ধে নাগাদ স্থানীয় কয়েকজন বিজেপি আশ্রিত দুষ্কৃতী ওই ব্যক্তির বাড়িতে চড়াও হয়ে ব্যাপক ভাঙচুর চালায়। এমনকী শুভঙ্করবাবুর বৃদ্ধ বাবাকে বেধড়ক মারধর করা হয় বলেও অভিযোগ করা হয়েছে । তাঁদের দাবি, শুভঙ্করের বাড়িতে অসামাজিক কাজকর্ম হয়। তাতে বাধা দেন স্থানীয়রা। তাঁরাই ওই তৃণমূল কর্মীদের ভাঙচুর চালিয়েছে। এমনই দাবি করেছে গেরুয়া শিবির। যদিও তৃণমূল সেই দাবি খারিজ করে দিয়েছে। বরং স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই । ব্যক্তিগত ঝামেলা থেকেই ঘটনার সূত্রপাত । পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।

Previous articleযোগীর রাজ্যে দুর্নীতি, ভুয়ো সরকারি বই ছাপিয়ে অভিযুক্ত বিজেপি নেতার ছেলে
Next articleবাঘের রেডিও কলারের ঢঙে আইপিএলে ক্রিকেটারদের গলায়, মোবাইলে, ঘড়িতে চিপ!