BREAKING : JEE পরীক্ষার্থীদের পাশে রাজ্য, বাস-ট্যাক্সি-অটো চালানোর কড়া নির্দেশ

করোনা মহামারি আবহের মধ্যে পরীক্ষার দিনক্ষণ নিয়ে বিতর্ক থাকলেও বা আপত্তি থাকলেও শেষ পর্যন্ত নির্ধারিত সূচি মেনেই শুরু হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স প্রবেশিকা পরীক্ষা। রাত পোহালেই দেশজুড়ে প্রায় ১০ লক্ষ পরীক্ষার্থী সর্বভারতীয় প্রতিযোগিতামূলক এই প্রবেশিকা পরীক্ষায় অংশ নেবে। এরপর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ শুরু নিট পরীক্ষা।

আর পরীক্ষার্থীদের যাতে কোনওরকম সমস্যা বা অসুবিধা না হয়, তার জন্য তৎপর হয়েছে রাজ্য সরকার। JEE নিয়ে পরীক্ষার জন্য আগামিকাল ১ সেপ্টেম্বর রাস্তায় যাতে সব ধরনের বাস চলে, সেই নির্দেশ দেওয়া হল নবান্নের তরফে। এক বিজ্ঞপ্তি জারি করে সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যে সাড়ে ৭টা পর্যন্ত, ১২ ঘন্টা সব বাস চলার কড়া নির্দেশ দেওয়া হয়েছে।

এই মুহূর্তে সরকারি-বেসরকারি মিলিয়ে রাস্তায় প্রায় ৩ হাজার বাস চলে শহরে। পরীক্ষার্থীদের স্বার্থে সমস্ত সংগঠনগুলোকেই বাস নামাতে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।
একইসঙ্গে শহরের সবকটি রুটে অটো ও ট্যাক্সি চালাতেও নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতা শহরের পাশাপাশি জেলাগুলিতেও একই নির্দেশ দিয়েছে নবান্ন।

প্রসঙ্গত, এর আগে নিজেদের রাজ্যের JEE এবং NEET পরীক্ষার্থীদের সাহায্য করুন মুখ্যমন্ত্রীরা। নিজের টুইটার হ্যান্ডেলে এমনই আর্জি জানিয়েছেন, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

এক টুইট বার্তায় তিনি লেখেন, “আমি সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করছি, এই কঠিন পরিস্থিতিতে NEET-JEE পরীক্ষার্থীদের আপনারা সাহায্য করুন। এবং প্রয়োজন অনুসারে সঠিক ব্যবস্থা গ্রহণ করুন। খেয়াল রাখবেন, তারা যেন পরীক্ষা দিতে গিয়ে কোনওভাবে সমস্যায় না পড়ে।”

উল্লেখ্য, NEET-JEE নিয়ে ইতিমধ্যেই সারা দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে বিশেষ করে অবিজেপি রাজ্যগুলির সঙ্গে কেন্দ্রের সংঘাত তুঙ্গে। কেন্দ্রের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।করোনা পরিস্থিতে সেপ্টেম্বরে এ রাজ্যে কোনও পরীক্ষা সম্ভব নয় বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু অবশেষে সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানাতে এবং সমস্ত পরীক্ষার্থীদের স্বার্থে রাজ্য সরকার তৎপর হল।

আরও পড়ুন : সেপ্টেম্বরে ঘোষিত লকডাউন পালন হবে রাজ্যে, বিজ্ঞপ্তি জারি নবান্নের

Previous article৩ দিদির সঙ্গে ঝামেলা করে হাসপাতালে সুশান্ত, বিস্ফোরক শ্রুতির আইনজীবী
Next articleগঙ্গায় তলিয়ে গেল ২০০ বিঘা জমি, সঙ্কটে মালদাবাসী