বাংলায় কৃষকদের আয় বেড়েছে তিন গুণ: সোজা বাংলায় জানালেন ডেরেক

কৃষাণ সম্মান প্রকল্পে ৫ কোটি কৃষক পুরো টাকা পাননি। অথচ বাংলায় কৃষকদের আয় বেড়েছে তিন গুণ। ‘সোজা বাংলায় বলছি’-র আঠেরোতম এপিসোডে জানালেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। রবিবার, তৃণমূলের ভার্চুয়াল প্রচার ‘সোজা বাংলায় বলছি’-র আঠেরোতম পর্ব প্রচারিত হয়।

২৬ জুলাই থেকে শুরু হয়েছে তৃণমূল কংগ্রেসের নয়া মেগা ক্যাম্পেন ‘সোজা বাংলায় বলছি’। রবিবার, এই প্রচার পর্বে তৃণমূল সাংসদ জানান, এ রাজ্যে কৃষকরা কৃষক বন্ধু প্রকল্পের অধীন প্রতি একর জমির জন্য ৫০০০ টাকা করে পান। রাজ্যের ৭২ লাখ কৃষকের মধ্যে ৬৬ লাখ এই প্রকল্পের অধীনে উপকৃত হয়েছেন। বাংলায় শস্য বিমা প্রকল্পের পুরো প্রিমিয়ামই রাজ্য সরকার দেয় বলে জানান ডেরেক।

আরও পড়ুন- “বিজেপি-ফেসবুক অলিখিত জোটসঙ্গী”- গত বছরই সংসদে বলেছিলেন ডেরেক

দেশের মধ্যে ধান উৎপাদনে বাংলার কী অবদান, রাজ্যের বেকারত্বের হার কতটা কম, কোন কোন খাতে, কেন্দ্রের কাছে কত টাকা পায় রাজ্য, কোভিড মোকাবিলায় কীভাবে কেন্দ্রের বঞ্চনার শিকার বাংলা, আমফানের পরে কেন্দ্র সামান্য সাহায্য করেছে, রাজ্যে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কত বিনিয়োগ মহিলাদের পরিস্থিতি বা কী? কত বিদেশী বিনিয়োগ হচ্ছে, স্বাস্থ্যসাথী প্রকল্প কী- এই সব বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে এক মিনিটের ভিডিও-তে জানাচ্ছেন ডেরেক ও ব্রায়েন। সপ্তাহে তিনদিন ‘সোজা বাংলায় বলছি’ নামে নতুন ভিডিও সিরিজ প্রকাশিত হচ্ছে। প্রতি বুধ, শুক্র ও রবিবার সকাল ১১টায় প্রকাশ করা হচ্ছে একটি করে এক মিনিটের ভিডিও। সোশ্যাল মিডিয়ায় এই সিরিজ চলবে আগামী কয়েকমাস।

‘সোজা বাংলায় বলছি’ ভিডিও সিরিজের উপস্থাপনায় রয়েছেন রাজ্যসভার তৃণমূলের সংসদীয় দলনেতা ডেরেক ও’ব্রায়েন। এই ভিডিওগুলি আজকের সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক বিষয়ের প্রাসঙ্গিক ক্ষেত্রগুলির ওপর তৈরি করা হবে।

এই ভিডিওগুলিতে দেখানো হচ্ছে বিভিন্ন ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত ন’বছরে বাংলা কতটা অগ্রগতি করেছে। বিধানসভা এলাকা থেকে ব্লক এলাকা, সব স্তরেই চলবে এই প্রচার।

আরও পড়ুন- বাংলার ভোটকে প্রভাবিত করতে চাইছে ফেসবুক: অভিযোগে জুকারবার্গকে চিঠি ডেরেকের

Previous article২০ বছর আগে মোদিকে ধমকেছিলেন এক আইপিএস অফিসার
Next articleআনলক পর্বে উইকএন্ডে চলুন গড় পঞ্চকোট