অনুপমের মুখে এবার ইংরেজি গান, আসছে নতুন ভিডিও

‘ফিরে গেছে কত বোবা টানেলের গলা চিরে আলো’…’, ‘আমাকে আমার  মতো থাকতে দাও’  …

অনুপম রায়ের বাংলা গানের মতো সুপারহিট হবে কি ‘গার্ল ইন এ বুক স্টোর’ ও ‘রেগুলার গাই’? বাংলার অনুপম এবার গান গাইছেন ইংরেজিতে। দুটি গানের ভিডিও-এর শুটিংও হয়ে গিয়েছে। আর সেই গান মুক্তির অপেক্ষায়।

কিন্তু কেন বাংলা থেকে ইংরেজি? তরুণীদের হার্টথ্রব অনুপম জানালেন, কলেজে পড়ার সময় ইংরেজিতে গান লিখতেন। কিন্তু কলেজ পাশ করার পর  মনে দিয়েছিলেন বাংলাতেই। ইংরেজি-বাংলা দুটো নিয়ে অসুবিধে হবে ভেবে মনোযোগ দিয়েছিলেন শুধু বাংলাতেই। তবে একবার গানে সুর দিয়ে গিয়ে তাঁর মনে সাবলীলভাবে ইংরেজি শব্দই এসে যায়। চেষ্টা করছিলেন। কিন্তু ঠিক আত্মবিশ্বাস পাচ্ছিলেন না। শেষে কলকাতার গড অফ গিটার অমিত দত্তর সমর্থন পেয়ে একেবারে গেয়েই ফেলেন দুটো গান।

আরও খবর : গ্রিলস-এর সঙ্গে দুঃসাহসিক অভিযানে অক্ষয়, হিংস্র প্রাণীদের সঙ্গে জঙ্গলে খিলাড়ি

গত কয়েক বছরে বাংলা গানে অন্য ধারা এনেছেন অনুপম। তাঁরা গানের কথা, সুর নতুন প্রজন্মকে ছুঁতে পেরেছে।প্রাক্তন ছবির ‘কলকাতা’ গান হোক বা অটোগ্রাফের ‘আমাকে আমার মতো থাকতে দাও’ গত কয়েক বছরে গান নিয়ে হিট অনুপম। শিল্পীর কথায়, ২০১২ সালে নির্ভয়া কাণ্ডের পর ইংরেজিতে গান লিখেছিলেন। কিন্তু সেটা ব্যবসায়িক উদ্দেশ্য নিয়ে নয়। তাতে ছিল এক মেয়ের যন্ত্রণা। তাতে ছিল আবেগ।

কিন্তু ইংরেজি গান নিয়ে কাজ করতে চাইলেও, ভরসা পাচ্ছিলেন না। তবে একদিন কলকাতার অমিত দত্তকে ফোন করে এ ব্যাপারে বসলেন। দু’জনে গান নিয়ে চর্চার পর ঠিক হল অনুপমের ইংরেজি গান আসবেন। ১২টা গানের মধ্যে অমিত দত্তের পরামর্শে দুটো নির্বাচন করা হয়। অমিত দত্তের কথায়, “একজন বাঙালি ইংরেজি গান গাইবে কেমন হবে বুঝতে পারছিলাম না।তবে গিটারে সেটা মনে হল অন্য রকম”।

গার্ল ইন এ বুক স্টোর, গানে ফুটে ওঠে মিষ্টি প্রেম। বইয়ের দোকানে একটি মেয়েকে দেখে ভালো লেগে যায় এক সদ্য যুবার। সেখান থেকই গান…গার্ল ইন এ বুক স্টোর/ হোয়াট শি রিডিং?/ কান্ট বি সিওর!/ চেকিং আপ মাই প্লে লিস্ট।

আর রেগুলার গাই… যে নিজেকে খোঁজে। সে গান বলছে…আই অ্যাম নট এ সেন্ট, আই অ্যাম নট এ সিনার…

অনুপম, অমিতের নতু প্রচেষ্টার সঙ্গী সন্দীপন পারিয়াল। তিনি ড্রামস বাজিয়েছেন আর বেস গিটারে ছিলেন কৌস্তভ বিশ্বাস।

Previous articleইরাক, আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরানোর নির্দেশ ট্রাম্পের
Next articleরুটি-আচারের জীবন কাটিয়ে দুটি বাংলোর মালিক বলিউডের ‘কুইন’