ব্যাপক ভাঙন গেরুয়া শিবিরে! বেহালায় তৃণমূলের বিক্ষোভ সমাবেশ যেন দলবদলের মঞ্চ

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে আজ, সোমবার রাজ্যজুড়ে প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি পালন করছে তৃণমূল কংগ্রেস। জিএসটি’র পাওনা টাকার দাবি, সরকারি সংস্থাগুলিকে বেসরকারিকরণ-এর বিরোধিতা-সহ একাধিক বঞ্চনার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ পালিত হচ্ছে। তারই অঙ্গ হিসাবে বেহালায় তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিক্ষোভ কর্মসূচি পালিত হল।

তবে এই বিক্ষোভ কর্মসূচি হয়ে উঠল দলবদলের মঞ্চ। এদিন বিজেপি-সহ বিরোধী দলগুলি থেকে প্রায় ৭০০ জন নেতা-কর্মী তৃণমূলে যোগ দিলেন। তাঁদের সঙ্গে দলীয় পতাকা তুলে দিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বিরোধী দল থেকে আসা নেতাদের মধ্যে এদিন সবচেয়ে বড় চমক ছিল সন্দীপ রায়। যিনি একটা সময় তৃণমূল কংগ্রেসের দক্ষ সংগঠক বলেই এলাকায় পরিচিত। তাঁর সঙ্গে প্রায় ৫০০ বিজেপি কর্মী-সমর্থক এদিন তৃণমূলে যোগ দিলেন। যাঁদের মধ্যে একজন আবার বিজেপির মন্ডল সভাপতি। এছাড়াও সিপিএম থেকে অনেকে যোগ দিলেন শাসক শিবিরে। সব মিলিয়ে সংখ্যাটা প্রায় ৭০০-এর কাছাকাছি।

দলবদলের পর এরা প্রত্যেকেই জানিয়েছেন, রাজ্যজুড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হতেই তাঁদের বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান।

আরও পড়ুন-ভোটের মুখে তৃণমূলের ‘হিন্দি সেল’

 

Previous articleসীতারামনের পোশাক নিয়ে অসংসদীয় ভাষা সৌগত’র, ছাঁটা হলো কার্যবিবরণী থেকে
Next articleপুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসবে রাজ্য, খোলা মণ্ডপের নির্দেশ মুখ্যমন্ত্রীর