ডোপ টেস্ট পজিটিভ, চাকরিচ্যুত হচ্ছেন ২৬ জন পুলিশকর্মী

খায়রুল আলম (ঢাকা)

বাংলাদেশের পুলিশ বাহিনীতে কর্মরত কোনও সদস্য মাদকাসক্ত কিনা তা পরীক্ষায় নিয়মিত ডোপ টেস্ট করা হয়। আর এই ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নগরকর্তা শফিকুল ইসলাম।

শনিবার রাজধানীর মিরপুরে ডিএমপির নবসৃষ্ট ট্রাফিক মিরপুর বিভাগের উপ-কমিশনারের (ডিসি) কার্যালয় উদ্বোধন শেষে শফিকুল এ কথা জানান।

এসময় ডিএমপি কমিশনার আরও বলেন, “মাদকের বিষয়ে আমরা সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করিয়েছি। এর মধ্যে ২৬ জন সদস্যকে পজিটিভ পেয়েছি। এই ২৬ জনকে চাকুরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে।

আরও পড়ুন- দেশের সর্বোচ্চ বিজ্ঞান সম্মানে নাম ছ’জন বাঙালির, ‘‌ফেলুদা’‌ আবিষ্কারক পেলেন অ্যাওয়ার্ড

আমাদের বিশ্বাস এভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট মেসেজ যাবে যে আমরা কাউকে ছাড় দেবো না। আমাদের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছেন এবং মাদকের রাস্তা থেকে ফিরে এসেছেন।”

তিনি আরও বলেন, “পুলিশ সদস্যদের মধ্যে যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন বা মাদক ব্যবসায়ীকে সহযোগিতা করছেন, সরাসরি তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেফতার করা হচ্ছে। এ বিষয়ে কোন রকম শিথিলতা দেখানো হচ্ছে না।”

একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে, ঠিক সেভাবেই মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে একই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন- বিতর্কিত কৃষি বিলের প্রতিবাদে NDA ত্যাগ শিরোমণি অকালি দলের

Previous articleবিতর্কিত কৃষি বিলের প্রতিবাদে NDA ত্যাগ শিরোমণি অকালি দলের
Next articleঅতিমারিতে জীবন ও জীবিকায় সমান গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ : জাতিসংঘে হাসিনা