জাল চিঠি ছড়িয়ে অপপ্রচারের পিছনে কারা, খুঁজতে নেমেছে বিজেপি

bjp flag

গেরুয়া শিবিরের দ্বন্দ্ব আবার প্রকাশ্যে। আর এবার তার হাতিয়ার এক জাল চিঠি। যেখানে লেটারহেড থেকে সই সব জাল করে দলের ভিতরে বিভ্রান্তি ও উত্তেজনা ছড়ানো হয়েছে। শুক্রবার সকাল থেকেই বিতর্কিত এই চিঠি নিয়ে হইচই পড়ে যায় গেরুয়া শিবিরের অন্দরে। চিঠি অনুযায়ী, বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সুব্রত চট্টোপাধ্যায়কে। তাঁর পরিবর্তে এসেছেন বিদ্যুৎ মুখোপাধ্যায়। এমন নির্দেশবাহী একটি চিঠি ছড়িয়ে পড়ে হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে। খোদ দিল্লির বিজেপি কার্যালয়ের অফিসিয়াল প্যাডে লেখা এই চিঠিতে মিলেছে বিজেপি নেতাদের সইও। হঠাৎ কীভাবে এই চিঠি প্রকাশ্যে এল, কবে ইস্যু হল, তা নিয়ে বিজেপি কর্মীদের মধ্যেও প্রবল উত্তেজনা ছড়ায়। এরপর বিষয়টি খতিয়ে দেখে জানা যায় যে, সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে একটি জাল চিঠি ছড়িয়ে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেতাদের সব সই নকল করা হয়েছে।

বিজেপির সাংগঠনিক কাঠামোয় রাজ্য সভাপতির পর সববেচেয়ে গুরুত্বপূর্ণ পদ সাধারণ সম্পাদক সংগঠন। নিয়ম অনুযায়ী, এই পদে কাউকে নিয়োগ বা অপসারণের ক্ষমতা একমাত্র আরএসএস প্রধানেরই রয়েছে। ঘটনাচক্রে এই সময়েই শহরে এসেছিলেন আরএসএস প্রধান মোহন ভগবত। জাল চিঠিও ছড়ানো হয়েছে তার পরেই।

এই ঘটনায় ফের প্রকাশ্যে এসেছে বিজেপির অভ্যন্তরীণ চোরাস্রোত। দলেরই একাংশকে সর্বসমক্ষে হেয় করতে অন্য অংশ সক্রিয়, তার প্রমাণ বারবার নানা ঘটনার মধ্যে দিয়ে প্রকট হচ্ছে। এবার এই জাল চিঠি কাণ্ডেও চূড়ান্ত অস্বস্তিতে গেরুয়া শিবির। ঘটনার তদন্ত শুরু করেছে বিজেপি। প্রাথমিক সন্দেহ, দলের একাংশই সই জাল করে এই বেআইনি কাজ করেছে। যদিও এখনও পর্যন্ত পুলিসের কাছে কোনও এফআইআর দায়ের হয়নি। তবে এই জাল চিঠির বিষয়ে ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে অভিযোগ জানানো হয়েছে বলে খবর।

আরও পড়ুন-কৃষি বিল : রাজ্যে-রাজ্যে প্রতিবাদ, সিল করে দিল্লিতে বিক্ষোভ রুখল কেন্দ্র, রাজপথে বিমান-মান্নানরা

Previous articleভেঙে পড়ল ইউক্রেনের সেনা বিমান! ভয়াবহ দুর্ঘটনায় মৃত কমপক্ষে ২২
Next articleগোয়ালতোড় আগ্নেয়াস্ত্র কাণ্ডে সরাসরি সিপিএমকে দায়ী করলেন তৃণমূল সাংসদ