উত্তরবঙ্গে টানা বৃষ্টি, আত্রেয়ী নদীতে বাড়ছে জলস্তর

উত্তরবঙ্গে টানা বৃষ্টি। আত্রেয়ী নদীতে বেড়েছে জলস্তর। আর সেই কারণেই বালুরঘাট শহরের বেশ কিছু এলাকা জলমগ্ন। ইতিমধ্যে বালুরঘাট থানার অন্তর্গত বেলাইন এলাকা সহ বালুরঘাটে নদীর পাড় সংলগ্ন আত্রেয়ী কলোনিতে কিছু বাড়ি জলমগ্ন। এর জেরেই সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। জেলা সেচ দফতর সূত্রে জানা গিয়েছে, আত্রেয়ী নদীর জল বাড়ছে। তবে তা বিপদ সীমার নীচে রয়েছে।

এবিষয়ে বালুরঘাটের আত্রেয়ী কলোনী এলাকার বাসিন্দারা জানিয়েছেন, কয়েকদিন ধরে বৃষ্টি হওয়াতে আত্রেয়ী নদীতে জল বাড়ছে। আমাদের বাড়িসহ কয়েকটি বাড়িতে জল ঢুকেছে। এই নিয়ে আমরা সমস্যায় পড়েছি। এখন আমরা আমাদের পরিবার নিয়ে উঁচু জায়গায় বা সুরক্ষিত জায়গায় গিয়ে আশ্রয় নিচ্ছি। যদি জেলা প্রশাসন আমাদের কথা চিন্তা করে তাহলে আমরা উপকৃত হব।

দক্ষিণ দিনাজপুর জেলা সেচ দফতরের নির্বাহী বাস্তুকার স্বপন বিশ্বাস জানান,”আত্রেয়ী নদীসহ জেলার টাঙ্গন এবং পুনর্ভবা নদীতে জল বেড়ে চলেছে। তবে বিপদ সীমার উপরে রয়েছে পুনর্ভবা নদী। বিপদ সীমার নীচে রয়েছে আত্রেয়ী ও টাঙ্গন নদীগুলো। কিন্তু নদীর জল বেড়ে যাওয়ায় নদী পাড় সংলগ্ন পরিবারের মধ্যে ভয়ের সৃষ্টি হয়।বন্যা পরিস্থিতি তৈরি হলে আমরা সব রকমভাবে প্রস্তুত রয়েছি এবং এলাকায় পরিস্থিতি বিষয়ে নজর রাখা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: আল কায়দা যোগে ফের মুর্শিদাবাদ থেকে ধৃত এক

Previous articleনীতীশের দলেই যোগ দিলেন বিহারের প্রাক্তন DG গুপ্তেশ্বর
Next articleবিরোধিতা সত্ত্বেও স্বাক্ষর রাষ্ট্রপতির, তৈরি হল নতুন কৃষি আইন