যারা আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলে, তারা সবচেয়ে বড় গুন্ডা: মমতা

“যারা আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলে, তারা সবচেয়ে বড় গুন্ডা”- উত্তরবঙ্গ সফরের তৃতীয় দিনে উত্তরকন্যা থেকে প্রশাসনিক বৈঠক বিজেপির নাম না করে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মীয় ভেদাভেদের অভিযোগ তুলে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেন তিনি। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পং জেলার দ্বিতীয় পর্যায়ের প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে নাম না করে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “উত্তরবঙ্গজুড়ে যা কাজ হয়েছে তা কখনও হয়নি। তবু কেউ কেউ বলে কোনও কাজ হয়নি। একথা যারা বলে তারা শুধু নিজেদের স্বার্থ বোঝে। যারা আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলে তারা সবচেয়ে বড় গুন্ডা”।

এরপরে নবদা অভিযোগ করেন,
টাকা থাকলে মিথ্যে খবর করানো যায়। সোশ্যাল মিডিয়ায় মিথ্যে রটানো হচ্ছে। “রাজনীতি মানে মিথ্যে কথা বলা নয়। রাজনীতি মানে দায়বদ্ধতা। বিডিও, আইসি, এসপিরা সোশ্যাল মিডিয়ায় নজর রাখুন। ৫০ হাজার হোয়াটসঅ্যাপ গ্রুপ টাকা দিয়ে তৈরি করেছে। আর দাঙ্গা বাধাচ্ছে। দিদি একা দেখবে আর কেউ দেখবে না তা হবে না”- নাম না করে ধর্মীয় ভেদাভেদের অভিযোগে বিজেপিকে কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী। বলেন, “ধর্ম আমরাও মানি। সব ধর্মকে ভালবাসি।”
রাজ্যের বিভিন্ন প্রকল্প নিয়ে কেন্দ্র মিথ্যে প্রচার করছে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, “আমরা সাইকেল দিচ্ছি। আর দিল্লি থেকে এসে বলছে ওগুলো দিল্লি থেকে দেওয়া”। কেন্দ্রের তরফ থেকে কোনও আর্থিক সাহায্য পাওয়া যাচ্ছে না বলেও এদিন ফের অভিযোগ করেন মমতা।
বৈঠকে উত্তরবঙ্গের উন্নয়নের খতিয়ানও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের উদ্যোগে উত্তরের প্রত্যেক জেলায় একাধিক উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়িত হয়েছে বলেই জানান তিনি। মূলত পর্যটনের মাধ্যমেই যে উত্তরের জেলাগুলির অর্থনৈতিক পরিকাঠামোর উন্নয়নের লক্ষ্য স্থির করা হয়েছে। চা শ্রমিকদের জন্য রাজ্য সরকার যথেষ্ট ভাবনাচিন্তা করে। মঙ্গলবারই তাঁদের জন্য বিশেষ আবাসন প্রকল্পের ঘোষণা করা হয়েছে।
ক্ষমতায় আসার পর থেকে উত্তরবঙ্গে উন্নয়নের লক্ষ্য রাজ্য সরকারের। কোভিড পরিস্থিতিতেও উত্তরের জেলাগুলির আধিকারিকদের নিয়ে ভিডিও কনফারেন্স করছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- জীবিত মন্ত্রীকে ‘মৃত’ বানালেন কর্তারা! প্রবল অস্বস্তিতে রাজ্য প্রশাসন

Previous articleজীবিত মন্ত্রীকে ‘মৃত’ বানালেন কর্তারা! প্রবল অস্বস্তিতে রাজ্য প্রশাসন
Next articleহসপিটাল ম্যানের সাপ্তাহিক স্বাস্থ্য পরীক্ষা শিবিরে উপচে পড়ছে ভিড়