ধর্ষণই হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট দেখিয়ে বলছেন চিকিৎসকরা

ধর্ষণই হয়েছে হাথরাসের তরুণীর। ময়নাতদন্তের রিপোর্ট দেখিয়ে বলছেন খোদ চিকিৎসকরা। হাথরাস নিয়ে উত্তপ্ত দেশ। ধর্ষণের বিচার চেয়ে সরব হয়েছে বিভিন্ন মহল। দফায় দফায় চলছে আন্দোলন, বিক্ষোভ। হাথরাসে নিহত তরুণীর ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণের প্রমাণ নেই। এই দাবি করেছে উত্তরপ্রদেশ পুলিশ। কিন্তু ময়নাতদন্তের রিপোর্ট হাতে এসেছে। যেখানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে ধর্ষণ হয়েছে। তবে ওই রিপোর্টের সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’।

কী রয়েছে ওই রিপোর্টে? যে রিপোর্ট হাতে এসেছে তাতে উল্লেখ করা হয়েছে ধর্ষণ করা হয়েছে ১৯ থেকে ২০ বছর বয়সী তরুণীকে। হাথরাসে নিহত তরুণীর বয়স ১৯ বছর। ওই রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, ওড়না দিয়ে শ্বাসরোধ করা হয়েছে। খুনের হুমকিও দেওয়া হয়েছে। ওই তরুণীর চিকিৎসক সংবাদ সংস্থাকে জানিয়েছিলেন, শুধু ধর্ষণই করা হয়নি, শ্বাসরোধ করে খহুনের চেষ্টাও করা হয়েছে। একাধিক ব্যক্তি ধর্ষণ করেছে বলেও উল্লেখ করা হয়েছে ওই রিপোর্টে। অর্থাৎ যদি এই রিপোর্ট হাথরাসের ওই তরুণীর হয়, তাহলে ধর্ষণ করা হয়েছিল তা স্পষ্ট। চিকিৎসকদের মতে, ময়নাতদন্তের রিপোর্ট দেখে বোঝাই যাচ্ছে ধর্ষণ হয়েছে। অন্য কোনও কারণে নয়, গণধর্ষণের শিকার তরুণী। এমনকী তাঁর শ্বাসরোধ করার চেষ্টাও করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষকর্তা বলেন, ধর্ষণ হয়নি। রাজ্যকে বদনাম করার জন্য এইসব রটানো হচ্ছে। এদের চিহ্নিত করা হবে। পুলিশ আইন অনুযায়ী কাজ করছে। ১৪ সেপ্টেম্বরের গণধর্ষণ ও খুনের ঘটনার স্বতঃপ্রণোদিত মামলা করেছে এলাহাবাদ হাইকোর্ট। বিচারপতি রাজন রায় ও বিচারপতি যশপ্রীত সিংয়ের বেঞ্চ অতিরিক্ত মুখ্যসচিব, পুলিশের ডিজি, পুলিশের অতিরিক্ত ডিজিকে ১২ অক্টোবর আদালতে তলব করেছে। পাশাপাশি  হাথরাসের জেলাশাসক ও সিনিয়র এসপিকেও তলব করেছে। তাঁদের সব নথিপত্র সঙ্গে আনতে বলা হয়েছে।

আরও পড়ুন:হাথরাসে ডেরেককে রাস্তায় ঠেলে ফেলল যোগী পুলিশ, ধাক্কা মহিলাদেরও

Previous articleহাথরাসে ডেরেককে রাস্তায় ঠেলে ফেলল যোগী পুলিশ, ধাক্কা মহিলাদেরও
Next articleস্বামীজির অপমান! খুলে নেওয়া হোক যোগীর গেরুয়া পোশাক, অভিজিৎ ঘোষের কলম