লাইভ স্ট্রিমিং চলাকালীন টিকটক স্টারের গায়ে আগুন দিলেন প্রাক্তন স্বামী

চিনের এই অমানবিক তথা পাশবিক ঘটনায় স্তম্ভিত গোটা বিশ্ব। সেদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, গত
১৪ সেপ্টেম্বর, লাইভ স্ট্রিমিং করছিলেন সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় তারকা লামু। অভিযোগ, ওই সময়, দরজা ভেঙে তার ঘরে ঢুকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয় তাঁর প্রাক্তন স্বামী।

চিনের সিচুয়ান প্রদেশের বাসিন্দা ৩০ বছর বয়সী লামু। চিনা টিকটকের অন্যতম জনপ্রিয় তারকা। তাঁর ফলোয়ারের সংখ্যা ছিল কয়েক লক্ষ। টিকটক ভিডিওর মাধ্যমে গ্রামীন জীবনের নানা গল্প তুলে আনতেন লামু। তাঁর বিশাল জনপ্রিয়তার অন্যতম কারণ ছিল, তিনি শ্যুটে কোনও মেক-আপ ব্যবহার করতেন না। তাঁর অভিনয়ও ছিল সাবলীল।

আরও পড়ুন : হাথরাসে নির্যাতিতার বাড়ি গিয়ে পরিবারের সঙ্গে কথা বললেন ডিজিপি, অতিরিক্ত মুখ্যসচিব

লামুর পরিবার সূত্রে জানা গেছে, গত ১৪ সেপ্টেম্বরে লামুর উপর আক্রমণ চালায় তাঁর প্রাক্তন স্বামী। ছুরি ও পেট্রোল সঙ্গে করেই এনেছিল সে। লাইভ স্ট্রিমিং চলাকালীন, জনপ্রিয় ওই তারকার বাড়িতে জোর করেই ঢুকে, পরিবারের সদস্যদের সামনেই লামুর গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয় তাঁরই প্রাক্তন স্বামী।

তড়িঘড়ি তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতির অবনতি হলে, সেখান থেকে পরে সিচুয়ান প্রভিন্সিয়াল পিপলস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। ৩০ সেপ্টেম্বর হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জিনচুয়ান কান্ট্রি পাবলিক সিকিউরিটি ব্যুরোর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগুনে লামুর শরীরের ৯০ শতাংশ পুড়ে যায়।

পুলিশ সূত্রে খবর, লামুর প্রাক্তন স্বামী  ট্যাং-কে ১৪ সেপ্টেম্বরই আটক করা হয়েছে। খুনের ধারায় রুজু করা হয়েছে মামলা। পুলিশ তদন্ত শুরু করেছে। এই ঘটনায় চিনের নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

Previous articleদক্ষিণ ভারতে সক্রিয় আইএস জঙ্গি গোষ্ঠী, চার্জশিট পেশ করে সতর্ক করল এনআইএ
Next articleহাথরাসকাণ্ডের প্রতিবাদে পথে মুখ্যমন্ত্রী