প্রিয়াঙ্কার কুর্তা ধরে টান যোগীর পুলিশের, সমালোচনায় সরব বিরোধীরা

দফায় দফায় বাধা অতিক্রম করে শনিবার হাথরাসে নির্যাতিতার বাড়িতে পৌঁছেছেন রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু যাওয়ার পথেই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে অভব্য আচরণ করেন উত্তরপ্রদেশ সরকারের পুলিশকর্মী। দিল্লি-নয়ডা উড়ালপুলে রাহুল ও প্রিয়াঙ্কাদের কনভয় আটকালে পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন তাঁরা। সেই সময় প্রিয়াঙ্কার গায়ে হাত দিয়ে কুর্তা টেনে ধরেন এক পুরুষ পুলিশকর্মী। তা নিয়ে সোচ্চার হয়েছে সব মহল।

ওই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যোগী সরকারের পুলিশের এহেন আচরণের তীব্র প্রতিবাদ জানিয়েছে কংগ্রেস, শিবসেনা-সহ একাধিক দল। কী হয়েছিল এদিন? বৃহস্পতিবারের পর শনিবার ফের হাথরাসে যাওয়ার প্রস্তুতি নেন রাহুল, প্রিয়াঙ্কা সহ কংগ্রেস সাংসদরা।কংগ্রেসের প্রতিনিধি দলকে আটকাতে দিল্লি-উত্তরপ্রদেশ সীমানায় এদিন পুলিশ মোতায়েন করে রেখেছিল যোগী আদিত্যনাথের সরকার।  দিল্লি-নয়ডা উড়ালপুলে রাহুল ও প্রিয়াঙ্কাদের কনভয় আটকানো হয়। কেন কনভয় আটকানো হচ্ছে তা জানতে গাড়ি থেকে নামেন রাহুল এবং প্রিয়াঙ্কা। কর্তব্যরত পুলিশকর্মীদের সঙ্গে শুরু হয় বচসা। তখনই এক পুরুষ পুলিশকর্মী এসে প্রিয়াঙ্কা গান্ধীর গায়ে হাত দেন। প্রিয়াঙ্কার কুর্তা টেনে ধরেন ওই পুলিশকর্মী। একজন মহিলার সঙ্গে যোগী আদিত্যনাথ সরকারের এই আচরণ নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

টুইটে প্রিয়াঙ্কা গান্ধীকে হেনস্থার ছবি পোস্ট করেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। যোগী সরকারের উদ্দেশে তিনি প্রশ্ন করেন, ”যোগী আদিত্যনাথের সরকারের কি মহিলা পুলিশকর্মী নেই?” দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, ”পুরুষ পুলিশকর্মীদের দিয়ে প্রিয়াঙ্কা গান্ধীর গায়ে হাত দিলেন। আদিত্যনাথের ডুবে মরা উচিত। অত্যন্ত লজ্জার বিষয়। এই জঘন্য কাজের জন্য ইস্তফা দেওয়া উচিত যোগী আদিত্যনাথের।”

এদিন রাহুল, প্রিয়াঙ্কা-সহ কংগ্রেসের পাঁচ প্রতিনিধিকে হাথরস যাওয়ার অনুমতি দেয় উত্তরপ্রদেশ পুলিশ। নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তাঁরা। সাংবাদিকদের প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ”নিজেদের মেয়েকে শেষবারের মতো দেখতে পেল না পরিবার। এবার অন্তত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উচিত কোনটা তাঁর দায়িত্ব সেটা বোঝা। ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত এই লড়াই চালিয়ে যাব।’’

আরও পড়ুন:নির্যাতিতার পরিবারকে ‘সাবধান’ করে নিজের গ্রামেই ‘ভিলেন’ হয়ে গেলেন প্রবীণ কুমার

Previous articleআজই আনুষ্ঠানিক যাত্রা শুরু ফুলবাগান মেট্রোর
Next articleআমেরিকায় ট্রাম্পের সমর্থনে মিছিলে হামলা চালাল বন্দুকবাজ