ফের “উন্নয়নের বদলে ভোট”-এর নিদান দিয়ে বিতর্কে অনুব্রত

উন্নয়নের বদলে ভোট- বীরভূমের কর্মিসভায় দাঁড়িয়ে এই নিদান দিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বীরভূমের বিভিন্ন জায়গায় কর্মিসভা করছেন অনুব্রত। বিশ্লেষণ করছেন লোকসভা নির্বাচনে ভোট না পাওয়ার কারণ। সেখানে অনেক স্থানীয় নেতা বা বুথ সভাপতির মতে, এলাকায় উন্নয়ন হলেও শাসকদলকে ভোট দেননি এলাকার মানুষ। তার উত্তরে আগেও অনুব্রত মণ্ডল বিতর্কিত মন্তব্য করেছেন। রবিবার ফের নলহাটি ১ নম্বর বুথের কর্মিসভায় একই বার্তা দিলেন তিনি। এদিন এক বুথকর্মী জানান, এলাকায় কাজ হয়েছে কিন্তু ভোট পাওয়া যায়নি।
শুনে জেলা সভাপতি বলেন, “কিছু দিলে কিছু পাবে-স্পষ্ট জানিয়ে দিন। ভোট না পেলে আল উন্নয়নের কোনও প্রয়োজন নেই। কোনও কাজ করবেন না”।

এই মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির বীরভূম জেলা সভাপতি শ্যামাপ্রসাদ মণ্ডল বলেন, আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল ক্ষমতায় থাকবে না। তখন বিজেপি মানুষের জন্য কাজ করবে”। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও রবিবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে তিনি বলেন, যাঁরা উন্নয়নের বদলে ভোট দাবি করেন তাঁদের রাজনীতি করা উচিত নয়। আগামী নির্বাচনে এর জবাব দেওয়া উচিত।
এর আগেও বুধ ভিত্তিক সভায় ভোট না দিলে উন্নয়ন নয়- এই নিদান দিয়ে বিতর্ক জড়িয়েছিলেন অনুব্রত মণ্ডল। পরে অবশ্য এক বুথ সভাপতি বুথ জ্যাম করে ভোট করার প্রস্তাব দিলে সেটাকে নাকচ করে দেন অনুব্রত। স্পষ্ট বলেন, “মানুষের ভোটে জিতেই আমরা ক্ষমতায় আসবে”। তবে তাঁর উন্নয়ন বদলে ভোটের নিদানে রাজ্য রাজনীতিতে বিতর্ক ছড়িয়েছে।

আরও পড়ুন-বিজেপি নেতার ময়নাতদন্ত: NRS হাসপাতালের বাইরে ব্যাপক উত্তেজনা

Previous articleবিজেপি নেতার ময়নাতদন্ত: NRS হাসপাতালের বাইরে ব্যাপক উত্তেজনা
Next articleহাথরাস, গয়ার প্রভাব কি এবার বিহারের ভোটব্যাঙ্কে? চিন্তায় নীতীশ কুমার