প্রাক্তনীকে সাহায্যের উদ্যোগ ছাত্র সংসদের, চাপ বাড়াতে ইস্তফা পরিচালন সমিতির সদস্যদের

অসুস্থ কলেজের প্রাক্তন ছাত্রী। তাঁকে সাহায্য করতে চান পড়ুয়ারা। তাঁদের আর্জি মানলেন কলেজের অধ্যক্ষ থেকে ফিন্যান্স কমিটি। কিন্তু বাধ সাধল কলেজের পরিচালন সমিতি। কোনও অজ্ঞাত কারণে ছাত্রদের আর্জি মানলেন না সদস্যরা। ঘটনা খাস কলকাতার সিটি কলেজের। শুধু তাই নয়, ছাত্র সংসদের ওপর দায় চাপিয়ে ইস্তফা দিতে শুরু করলেন একের পর এক পরিচালন সমিতির সদস্য।

ঘটনা কী? সিটি কলেজের এক প্রাক্তন ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতলে ভর্তি। পাহাড় সমান বিল হয়েছে ইতিমধ্যে। আর সেই ছাত্রীকে সাহায্য করতে চেয়েছিল কলেজের ছাত্র সংসদ। বর্তমানে এই ছাত্র সংসদ আছে তৃণমূল ছাত্র পরিষদের হাতে। ছাত্র সংসদ তহবিল থেকেই প্রাক্তন ছাত্রী সাহায্যের জন্য এগিয়ে এসেছিল তারা। প্রাক্তনীকে সাহায্য করতে প্রথমে আবেদন জানান, কলেজের অধ্যক্ষ শীতলপ্রসাদ চট্টোপাধ্যায় কাছে। এরপর তা যায় ফিন্যান্স কমিটির কাছে। দুই ক্ষেত্রেই ছাত্রসংসদের আবেদন মঞ্জুর করা হয়। কিন্তু প্রাক্তনীকে অর্থ সাহায্য দেওয়া নিয়ে একাধিক প্রশ্ন তোলেন পরিচালন সমিতির সদস্যদের একাংশ। গত ৬ অক্টোবর পরিচালন সমিতির বৈঠক বসে। জিবিতে সদস্যদের একাংশ এই টাকা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁদের প্রশ্ন, ওই ছাত্রী যে সিটি কলেজের প্রাক্তনী তার কী প্রমাণ আছে? জানা গিয়েছে, তাঁরা বহিরাগত। ছাত্রদের উপর দায় চাপিয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি মুকুল মান্না সহ উচ্চ শিক্ষা সংসদের দুই প্রতিনিধি পদত্যাগ করেছেন।

উল্লেখ্য, বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সিটি কলেজের প্রাক্তনী সোমা সাহা। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই ছাত্রীকে আর্থিক সাহায্য করেছেন। প্রাক্তন ছাত্রীকে সাহায্য করতে চেয়েছিল সিটি কলেজ ছাত্র সংসদের সদস্যরা। কিন্তু কোনও অজ্ঞাত কারণে ছাত্রদের আর্জি মানতে নারাজ পরিচালন সমিতির একাংশ। মুকুল মান্না সহ অন্যান্যরা অধ্যক্ষকে  চিঠিও লিখেছেন। যেখানে তাঁরা অভিযোগ করেছেন, ন্যায় সঙ্গত সিদ্ধান্ত নিয়েও ছাত্রদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। ছাত্রদের বিক্ষোভের একাধিকবার বৈঠক ভেস্তে গিয়েছে। ছাত্র সংসদের সভাপতি তথা জিবিতে উপস্থিত ছাত্র প্রতিনিধি অর্কনীল সাহা জানান, লকডাউনের পর থেকে সব বৈঠক ভার্চুয়ালি হচ্ছে। এখানে বিক্ষোভের প্রসঙ্গ আসছেই না।

আরও পড়ুন:রোগীর চিকিৎসা শুরু হতে দেরি, হাসপাতালে কি ফের বেহাল পরিষেবা?

Previous articleরোগীর চিকিৎসা শুরু হতে দেরি, হাসপাতালে কি ফের বেহাল পরিষেবা?
Next articleব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে গ্রেফতার অর্জুন সিংয়ের ভাইপো পাপ্পু সিং