কোভিড আক্রান্ত সৌমিত্রর চিকিৎসায় মেডিকেল বোর্ডে বাড়ল বিশেষজ্ঞ চিকিৎসকদের সংখ্যা

অনিয়মিত রক্তচাপ- শ্বাসকষ্ট-খওয়ায় অরুচি-অস্থিরতা ইত্যাদি লক্ষণগুলি হঠাৎ প্রকট আকার ধারণ করে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে। গতকাল, শুক্রবার বর্ষীয়ান অভনেতা কোভিড আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি সঙ্গে সঙ্গে তাঁকে আইটিইউতে স্থানান্তরিত করা হয়। তাঁর শ্বাস নিতে সমস্যা হচ্ছিল বলে দেওয়া হয় অক্সিজেন।

তবে আজ শনিবার সকালে আগের থেকে কিছুটা ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এখন কিছুটা স্থিতিশীল।
জানা গিয়েছে, তাঁর খিদে কম হলেও ঘুম হয়েছে ভাল। তবে বয়সজনিত কারণে ঝুঁকি রয়েছে। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কম বলে জানাচ্ছেন চিকিৎসকরা। প্রয়োজনমতো তাঁর অক্সিজেন থেরাপি চলছে।

হাসপাতাল সূত্রে খবর, আজ তাঁর চেস্ট-এর সিটি স্ক্যান-সহ একাধিক পরীক্ষা করা হবে। বিশেষ করে রক্তের বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা। সেই রিপোর্ট-এর উপর ভিত্তি করেই বেসরকারি হাসপাতালের মেডিকেল বোর্ড পরবর্তী সিদ্ধান্ত নেবে। ইতিমধ্যেই মেডিকেল বোর্ড-এ বিশেষজ্ঞ চিকিৎসকদের সংখ্যা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার হঠাৎ শারীরিক অবস্থার অবনতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। সম্প্রতি,কোভিড আক্রান্ত হয়ে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি হন বর্ষীয়ান অভিনেতা। এরপরই তাঁকে ITU-তে স্থানান্তরিত করা হয়। যেহেতু এই তারকা অভিনেতার বয়স ৮৫ পেরিয়েছে, তাই হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে ছিলেন তিনি। অভিনেতা। প্রতিটি মুহূর্তে তাঁর শারীরিক অবস্থার উপরে নজর রাখা হচ্ছিল।

গত সোমবার রাত থেকে জ্বর ও করোনার একাধিক উপসর্গ লক্ষ্য করা যায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে। ওই রাতেই বাড়ি থেকে ফোন করা হয় হাসপাতালে। পরেরদিন চিকিৎসকদের পরামর্শ মতো সকালই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। এবং ভর্তি করা হয়। এরপর অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

যদিও চিকিৎসকরা জানিয়ে ছিলেন তাঁর অবস্থা স্থিতিশীল। জ্বর কমে গেছে। খাওয়া-দাওয়া স্বাভাবিকভাবেই করছেন। উৎকণ্ঠা কমে পরিবার ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের অসংখ্য অনুরাগীদের। কিন্তু হঠাৎ নতুন করে তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটে।

আরও পড়ুন-হঠাৎ শারীরিক অবস্থার অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের, ITU-তে স্থানান্তরিত

Previous articleগ্রামে সম্পত্তি বিবাদ মেটাতে ‘প্রপার্টি কার্ড’ চালু করছে কেন্দ্র 
Next articleসুইস ব্যাঙ্কের ‘কালো টাকার’ দ্বিতীয় দফার তথ্য পেল কেন্দ্র