এখনই সরে যান, এরপর আশ্রমেও ঠাঁই মিলবে না, ইমরানকে হুঁশিয়ারি নওয়াজ কন্যার

পাকিস্তানের অন্দরে বেজে উঠেছে ইমরান খানের বিদায় ঘন্টা। সরকারবিরোধী সুর আরও তীব্র হচ্ছে প্রতিবেশী দেশে। এহেন অবস্থাতেই এবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ভালোই ভালোই ক্ষমতা থেকে সরে যাওয়ার পরামর্শ দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ। তিনি বলেন, আপনি আপনার মত করে সরে দাঁড়ান এখনই, নয় তো জনগণ আপনাকে ছুঁড়ে ফেলে দেবে। তখন আশ্রয় কেন্দ্রও আপনার আশ্রয় মিলবে না।

শুক্রবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালাবাগে ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের সমাবেশে উপস্থিত হয়েছিলেন মরিয়ম। সেখানেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সরব হয়ে ওঠেন তিনি। সেনার সমর্থনে ক্ষমতায় বসে দেশ চালাতে অক্ষম ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার ডাক দেওয়া হয় এখানে। ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত করা জনগণের দাবি বলে উল্লেখ করে মরিয়ম বলেন, ইমরান খানের উচিত এখনই ক্ষমতা থেকে সরে যাওয়া। তা না হলে শীঘ্রই দেশের জনগণ ক্ষমতাচ্যুত করবে তাঁকে। এরপর কোনও আশ্রয় কেন্দ্রেও ঠাই মিলবে না তাঁর। পাকিস্তানের পাঞ্জাবে বিরোধী দলগুলির এই অনুষ্ঠানে মরিয়ম ছাড়াও উপস্থিত ছিলেন বিলওয়াল ভুট্টো-জারদারি, মাওলানা ফজলুর রেহমান, মাহমুদ আসাকজাই সহ একাধিক বিরোধী নেতা।

মূলত লন্ডনে থাকা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নির্দেশেই অনুষ্ঠিত হয়েছিল এই সমাবেশ। অনুষ্ঠানে একটি ভিডিও বার্তাও দেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বলেন, “পাক সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, আপনার জন্যই আমাদের সরকারের পতন হয়েছে। আমাদের সরকার খুব ভালো চলছিল। আপনি নিজের ইচ্ছার জন্য দেশের মানুষের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলেছেন।” শুধু তাই নয়, তাঁর সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইকেও দায়ী করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: কোভিডে আক্রান্ত মন্ত্রী নির্মল মাজি, ভর্তি হাসপাতালে

প্রসঙ্গত, ২০১৮ সালে নওয়াজ শরীফের সরকারকে ফেলে দিয়ে ক্ষমতায় আসেন ইমরান খান। অভিযোগ ওঠে পাক সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ারয়ের সমর্থনেই সরকারে বসেন দেশের প্রাক্তন এই ক্রিকেটার। সেনার সমর্থনে ক্ষমতায় আসা পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শুরু থেকেই ক্ষুব্ধ ছিল দেশবাসী। সন্ত্রাসবাদ ও অর্থনীতি সংক্রান্ত নানা কারণে সেই ক্ষোভ এখন ব্যাপক আকার নিয়েছে পাকিস্তানের অন্দরে।

Previous articleকোভিডে আক্রান্ত মন্ত্রী নির্মল মাজি, ভর্তি হাসপাতালে
Next articleবিজেপিতেই তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী ? জল্পনা চরমে