নিজের উপর হামলা চালাতে গুন্ডা ভাড়া, যোগীর রাজ্যে পুরোহিতের ষড়যন্ত্র ফাঁস

রাজস্থানের পর সম্প্রতি উত্তর প্রদেশের এক পুরোহিতের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে রীতিমত সাড়া পড়ে যায় গোটা দেশে। এই ঘটনার তদন্তে নেমে অবশেষে চাঞ্চল্যকর তথ্য হাতে পেল পুলিশ। পুলিশের দাবি অনুযায়ী, বিরোধীদের ফাঁসাতে গুন্ডা ভাড়া করে নিজেই নিজের ওপর হামলা চালিয়েছিল ওই পুরোহিত। ইতিমধ্যেই ঘটনার তদন্তে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে রয়েছেন মন্দিরের প্রধান পুরোহিত ও গ্রাম প্রধান। গুলিতে আহত পুরোহিত হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হয়ে ওঠার পর তাকেও গ্রেপ্তার করা হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত সপ্তাহে উত্তরপ্রদেশের গোন্দা জেলার এক মন্দিরে পুরোহিতের ওপর হামলার ঘটনা ঘটে। গুরুতর জখম অবস্থায় লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয় ওই পুরোহিতকে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে মন্দিরের প্রধান পুরোহিত মহন্ত সীতারামদাস ও গ্রামের প্রধান গোটা ঘটনার মূলে। ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন গুলিতে আহত পুরোহিতও। শনিবার সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠক করেন জেলাশাসক নীতিন বনশাল ও পুলিশ সুপার শৈলেশ কুমার পান্ডে বলেন, ১০ অক্টোবর শ্রী রাম জানকি মন্দিরে গুলির আঘাতে আহত হন পুরোহিত অতুল ত্রিপাঠি। তারপরেই মন্দিরের প্রধান পুরোহিত মোহান্ত সীতারামদাস গ্রামের প্রাক্তন প্রধান অমর সিং ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেন। পরের দিনই দু’জনকে গ্রেফতার করা হয়। কিন্তু অমর সিংকে পাওয়া যায়নি। গোটা ঘটনার তদন্তের জন্য পুলিশের ৫ টি দল গঠন করা হয়। তদন্ত শেষে প্রকাশ্যে আসে বিষয়টি। ইতিমধ্যেই সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি দেশি পিস্তল, সাতটি কার্তুজ ও একটি মোবাইল উদ্ধার হয়েছে।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টের একাধিক পদের জন্য চলছে নিয়োগ, জেনে নিন আবেদন প্রক্রিয়া

পুলিশের দাবি, রাম জানকি মন্দিরের নামে ১২০ বিঘা জমি রয়েছে। এই জমি নিয়েই গ্রামের প্রাক্তন প্রধান অমর সিংয়ের সঙ্গে প্রধান পুরোহিত মোহান্ত সীতারামদাসের ঝামেলা ছিল। অমর সিংয়ের সঙ্গে বর্তমান গ্রাম পঞ্চায়েত প্রধান বিনয় সিংয়ের রাজনৈতিক শত্রুতাও রয়েছে। তাই বিনয় সিং ও মোহান্ত সীতারামদাস মিলে অমর সিংকে ফাঁসানোর জন্য এই পরিকল্পনা করেন। এমনভাবেই পরিকল্পনা করা হয় যাতে ওই পুরোহিতকে গুলি করা হলেও তিনি প্রাণে বেঁচে যাবেন। আপাতত ওই পুরোহিতের সুস্থ হয়ে ওঠার অপেক্ষা করছে পুলিশ। তিনি সুস্থ হলে তাঁকেও গ্রেফতার করা হবে বলে জানানো হয়েছে।

Previous articleসুপ্রিম কোর্টের একাধিক পদের জন্য চলছে নিয়োগ, জেনে নিন আবেদন প্রক্রিয়া
Next articleযুবকের আঁকা স্কেচের সাহায্যে নিষ্পত্তি ঘটনার, সাজাপ্রাপ্ত ২