জম্মু-কাশ্মীরকে চিনের অংশ হিসেবে দেখাল টুইটার, ক্ষুব্ধ নেটিজেনরা

উত্তর-পূর্ব ভারতের লাদাখকে কেন্দ্র করে ভারত-চিন দুই দেশের মধ্যে কূটনৈতিক সংঘাত জারি রয়েছে। এহেন পরিস্থিতির মাঝেই এবার বিতর্ক আরও খানিক উসকে দিল সোশ্যাল মিডিয়া টুইটার। জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞ নীতিন গোখলের বয়ান অনুযায়ী টুইটারে জম্মু কাশ্মীরকে দেখানো হয়েছে চিনের অংশ হিসেবে। বিষয়টি নজরে পড়ার পরই টুইটারের বিরুদ্ধে সরব হয়ে ওঠেন তিনি। পাশাপাশি এই সোশ্যাল মিডিয়া সাইটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আর্জি জানানো হয় সরকারকে।

জানা গিয়েছে, রবিবার একটি মাইক্রোব্লগিং সাইটের হয়ে লাইভ অনুষ্ঠান করছিলেন নীতিন গোখলে। দুপুর বারোটা নাগাদ লে-তে অবস্থিত পিপল ওয়ার মেমোরিয়াল, হল অফ ফেম-এ চলছিল শুটিং। সেই সময় টুইটারে লোকেশন জানতে চাওয়া হলে দেখানো হয় এলাকাটি চিনের অন্তর্ভুক্ত। বিষয়টি নজরে আসতেই টুইটারের বিরুদ্ধে সরব হয়ে ওঠেন গোখলে। গোটা বিষয়টি জাতীয় নিরাপত্তা দপ্তরের নজরে আনতে চান বলে জানান তিনি। প্রসঙ্গত, এই হল অফ ফেম লে শহর থেকে মাত্র ৪ কিলোমিটার দূরে অবস্থিত। কারগিল থেকে লে-র রাস্তাতেই পড়ে এই অঞ্চল। এখানে রয়েছে ভারত-পাকিস্তান যুদ্ধে শহিদ হওয়া বীর সেনা জওয়ানদের সমাধি ক্ষেত্র।

আরও পড়ুন: নেতাইতেও বেসুরো, কোন পথে যাচ্ছেন শুভেন্দু?

নীতিন গোখলের তরফে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি প্রকাশ্যে আসার পর অনেকেই টুইটারের কাছে লে-র লোকেশন জানতে চান। তখনও টুইটারের তরফ থেকে এই অঞ্চলটিকে চিনের অংশ বলে দেখানো হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনার পর টুইটারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। টুইটারের এহেন কর্মকান্ড ভারতীয় আইনের পরিপন্থী বলে দাবি করে কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন বহু মানুষ। তবে এত কিছু ঘটে গেলেও এ প্রসঙ্গে টুইটারের তরফে কোনও বিবৃতি প্রকাশ্যে আসেনি।

Previous articleফের করোনা বিপদের ভয় বাড়ছে ইতালিতে, চাপছে বিধিনিষেধ
Next articleরাজভবনে আড্ডা দেয় খুনি-আসামী, রাজ্যপাল দেশের লজ্জা! বিস্ফোরক তৃণমূল সাংসদ